সর্বশেষ আপডেট : ২৯ মিনিট ৪০ সেকেন্ড আগে
সোমবার, ২১ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাংবাদিক বিজয় রায়কে হত্যার হুমকি ছাতক ও দোয়ারবাজার প্রেসক্লাবের নিন্দা

daily-sylhet-nindha2জাহাঙ্গীর আলম চৌধুরী, ছাতক:: ছাতকে মোবাইল ফোনে হত্যার হুমকী দেয়ায় জীবনের নিরাপত্তা চেয়ে ছাতক থানায় একটি জিডি (নং-৫৭৫) করেছেন দৈনিক সবুজ সিলেট পত্রিকায় ছাতক প্রতিনিধি বিজয় রায়। মঙ্গলবার বিকেলে হুমকীদাতা ছাতক শহরের মধ্যবাজার এলাকার বকুল দত্তের পুত্র শিমুল দত্ত ময়না বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহনে তিনি এ জিডি করেন। অভিযোগ থেকে জানা যায়, সোমবার রাত প্রায় সাড়ে ৯ টায় নিউজ সংক্রান্ত কাজে ব্যস্ত থাকাবস্থায় অজ্ঞাত স্থান থেকে শিমুল দত্ত ময়নার ব্যবহৃত মোবাইল ফোন নং ০১৭২২-৩৭৯৭০৭ থেকে বিজয় রায়ের ব্যবহৃত মেবাইল ফোন ০১৭১২-৩৫৮০৪১ নম্বরে কল আসে। কলটি রিসিভ করলে অপর প্রান্ত থেকে শিমুল তার পরিচয় দিয়ে কোন কারন ছাড়াই অকথ্য ভাষায় গালি-গালাজ করতে থাকে। এক পর্যায়ে উত্তেজিত হয়ে এ সাংবাদিকের হাত-পা কেটে হত্যা করে লাশ গুম করারও হুমকি দেয় শিমুল। প্রায় পৌনে ৩ মিনিট হুমকী-ধামকির পর কোন প্রতিত্তোর না পেয়ে মোবাইল ফোন কোট দেয়। তার এম উত্তেজনা পূর্বক হুমকী-ধামকিতে নিজের ও তার পরিবারের নিরাপত্তা চেয়ে এবং শিমুল দত্ত ময়নার বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহনে ছাতক থানায় এ জিডি করেন এ সাংবাদিক। এদিকে সাংবাদিক বিজয় রায়কে হত্যার হুমকী দেয়ার প্রতিবাদ, তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন ছাতক ও দোয়ারাবাজার প্রেসক্লাব এবং ছাতক কনকচাঁপা খেলাঘর আসরের নেতৃবৃন্দ।
ছাতক প্রেসক্লাবঃ
ছাতক প্রেসক্লাবের অর্থ সম্পাদক বিজয়র রায়কে মোবাইল ফোনে হত্যার হুমকী দেয়ায় ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছেন ছাতক প্রেসক্লাবের নেতৃবৃন্দ। এক বিবৃতিতে প্রেস ক্লাবের সভাপতি সৈয়দ হারুন-অর রশীদ, সহ-সভাপতি বদর উদ্দিন আহমদ, সাধারন সম্পাদক আব্দুল আলিম, যুগ্ম-সম্পাদক শাহ আখতারুজ্জামান, সাংগঠনিক সম্পাদক নূর মিয়ার রাজু, প্রচার সম্পাদক তপন জ্যোতি তপু, নির্বাহী সদস্য রাজ উদ্দিন, কৃপেশ চন্দ, হামিদুর রহমান বাবলু, সদস্য ডাঃ সুদাম দে, অসিত কুমার দাস সাংবাদিক আমিনুল ইসলাম আজির, তমাল পোদ্দার, জাহাঙ্গীর আলম চৌধুরী, নূও উদ্দিন, আলাউদ্দিন, হাবিবুর রহমান নাছির, সেলিম মাহবুবসহ কর্মরত সাংবাদিকরা ক্ষোভ প্রকাশ করে হমকী দাতা শিমুলের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহনের দাবী জানান।

দোয়ারাবাজার প্রেসক্লাবঃ ছাতকে মোবাইল ফোনে সাংবাদিক বিজয় রায়কে হত্যার হুমকী দেয়ার প্রতিবাদ, তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন দোয়ারাবাজার প্রেসক্লাবের নেতৃবৃন্দ। এক বিবৃতিতে দোয়রাবাজার প্রেসক্লাবের সভাপতি এম এ করিম লিলু, সাধারন সম্পাদক রফিকুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক আশিক মিয়াসহ নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে হুমকীদাতা বখাটে শিমুল দত্ত ময়নাকে গ্রেফতার করে আইনানুগভাবে দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানিয়েছেন। সোমবার রাত সাড়ে ৯ টায় নিউজ সংক্রান্ত কাজে ব্যস্ত থাকাবস্থায় অজ্ঞাত স্থান থেকে বখাটে শিমুল দত্ত ময়না তার ব্যবহৃত মোবাইল ফোন নং ০১৭২২-৩৭৯৭০৭ থেকে সাংবাদিক বিজয় রায়কে হত্যা ও গুম করার হুমকী দেয়। এ ঘটানায় বিজয় রায় মঙ্গলবার শিমুল দত্ত ময়নার বিরুদ্ধে ছাতক থানায় একটি সাধারণ ডায়রী(নং-৫৭৫) করেছেন। বখাটে শিমুলকে গ্রেফতার না করা হলে মানববন্ধনসহ বৃহত্তর আন্দোলনের হুমকী দেন নেতৃবৃন্দ।

ছাতক কনকচাঁপা খেলাঘর আসরঃ
ছাতকে মোবাইল ফোনে কনকচাঁপা খেলাঘর আসরের যুগ্ম আহবায়, সাংবাদিক বিজয় রায়কে হত্যার হুমকী দেয়ায় প্রতিবাদে তিব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন ছাতক কনকচাঁপা খেলাঘর আসরের নেতৃবৃন্দ। এক বিবৃতিতে সাবেক সভাপতি আজিজুস সামাদ, বর্তমান কমিটির আহবায়ক কেতকী রঞ্জন আচার্য, যগ্ম-আহবায়ক বদরুল আমিন রুবেল, হারুনুর রশিদ, সঞ্জিব পাল মুন্না, মৃদুল কান্তি দাস, আনসার মিয়া, শাওন আচার্যসহ নেতৃবৃন্দ হুমকীদাতা শিমুলকে গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করেছেন। নেতৃবৃন্দ হুমকীদাতা শিমুলকে গ্রেফতার ও দৃষ্টান্ত মূলক শাস্তি প্রদান নাহলে আগামীতে মানববন্দনসহ বৃহত্তর আন্দোলনে যাওয়ার হুমকী দিয়েছেন নেতৃবৃন্দ।##




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: