সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ৩ সেকেন্ড আগে
রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কাতারে এক মাসে ১৩ বাংলাদেশির মৃত্যু

Qatar-20170712131354প্রবাস ডেস্ক:: মধ্যপ্রাচ্যের দেশ কাতারে গত জুনে ১৩ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে। এদের মধ্যে চারজন বিভিন্ন দুর্ঘটনায় মারা গেছেন। এছাড়া বাকিরা স্বাভাবিকভাবে মৃত্যুবরণ করেছেন। কাতারে বাংলাদেশ দূতাবাস সূত্র এ তথ্য জানিয়েছে।

বিভিন্ন দুর্ঘটনায় মৃত্যুবরণকারীদের পক্ষে কোম্পানির কাছ থেকে ক্ষতিপূরণ আদায়ে বাংলাদেশ দূতাবাসের শ্রম শাখা আইনি ব্যবস্থা নিচ্ছে বলে জানানো হয়েছে।

শ্রমশাখা প্রবাসে মৃত্যুবরণকারীদের জন্য সপ্তাহের সাতদিন দিনরাত ২৪ ঘন্টা সেবা দিয়ে থাকে। ফলে কোথাও কোনো প্রবাসী বাংলাদেশির মৃত্যু হলে দ্রুততম সময়ে দূতাবাসে জানানোর জন্য পরামর্শ দেয়া হয়েছে।

বাংলাদেশের বহু শ্রমিক কাতারে কর্মরত রয়েছেন। দেশটি বাংলাদেশের একটি বড় শ্রমবাজারে পরিণত হয়েছে। তবে মধ্যপ্রাচ্যের এই দেশটির ওপর সাম্প্রতিক সময় আরব দেশগুলো অবরোধ আরোপ করেছে।

এই অবরোধের কারণে জনগণ এবং ব্যবসায়ীরা বেশ ক্ষতিগ্রস্ত হয়েছেন, ব্যাংক ক্ষাতসহ শ্রমবাজারও ক্ষতিগ্রস্ত হচ্ছে। এই অবরোধ শ্রমবাজারে প্রভাব ফেলছে তাই সেখানে অবস্থানরত বাংলাদেশিরা আতঙ্কে দিন কাটাচ্ছেন।

গত মাসে বিভিন্ন দুর্ঘটনায় মৃত্যু হওয়া বাংলাদেশিরা হলেন ফরিদপুর জেলার সুকুমার মন্ডল, গাজীপুর জেলার মো. ইয়াকুব আলী এবং একই জেলার মো. জনি, চট্টগ্রাম জেলার মোহাম্মদ আকরাম হোসাইন।

এছাড়া যাদের স্বাভাবিক মৃত্যু হয়েছে তারা হলেন নারায়ণগঞ্জের শ্যামলী আক্তার, নরসিংদীর আবু তাহের, হবিগঞ্জের দয়া মিয়া, নায়মুর রহমান, সিলেটের মতিউর রহমান, টাঙ্গাইলের বজলুর রহমান, নোয়াখালীর বাহারউল্লাহ এবং গোপালগঞ্জ জেলার কাশিয়ানি উপজেলার নুরুল ইসলাম শিকদার।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: