সর্বশেষ আপডেট : ২ মিনিট ৫৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হবিগঞ্জে দুদকের গণশুনানি বুধবার

28135হবিগঞ্জ সংবাদদাতা:: ‘আর অনিয়ম-দুর্নীতি বা হয়রানী নয়, বরং সুনিশ্চিত করতে হবে জনগণের সেবা’ এমন লক্ষ্য নিয়ে বুধবার হবিগঞ্জে গণশুনানি করবে জেলা দুর্নীতি দমন কমিশন (দুদক)। আর এ গণশুনানি সফল করতে মঙ্গলবার দুপুরে দুদক কার্যালয়ে জেলায় কর্মরত সাংবাদিকদের নিয়ে এক গণশুনানি অনুষ্ঠিত হয়েছে।

এতে বক্তব্য রাখেন- হবিগঞ্জ দুদকের উপ-পরিচালক খোন্দকার খলিলুর রহমান, হবিগঞ্জ অনলাইন প্রেসক্লাব সভাপতি রফিকুল হাসান চৌধুরী তুহিন।

উপস্থিত ছিলেন, বিটিভি জেলা প্রতিনিধি আলমগীর খান, বৈশাখী টিভি জেলা প্রতিনিধি মোহাম্মদ নাহিজ, প্রথম আলো জেলা প্রতিনিধি হাফিজুর রহমান নিয়ন, মাছরাঙা টিভি জেলা প্রতিনিধি চৌধুরী মাসুদ আলী ফরহাদ, মোহনা টিভি জেলা প্রতিনিধি মোঃ ছানু মিয়া, চ্যানেল ২৬ জেলা প্রতিনিধি এস কে সাগর, চ্যানেল ৯ জেলা প্রতিনিধি সুকান্ত গোপ, উত্তরপূর্ব জেলা প্রতিনিধি মোঃ মামুন চৌধুরী, করাঙ্গী নিউজ ২৪ ডটকমের সম্পাদক সিদ্দিকুর রহমান মাসুম প্রমুখ।

এ সভায় জানানো হয়, সংশ্লিষ্ট কেন্দ্রীয় কমিশনের নির্দেশে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক) এর সার্বিক সহযোগিতায় জেলা পরিষদ অডিটরিয়ামে আজ সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত গণশুনানি অনুষ্ঠিত হবে।

এতে উপস্থিত থাকবেন সংশ্লিষ্ট কমিশন ও দুপ্রক ঢাকা ও সিলেট বিভাগীয় উর্ধ্বতন কর্মকর্তাগণ। এদিকে এই গণশুনানিকে সামনে রেখে ইতিমধ্যে জেলা দুদক ও দুপ্রক এর পক্ষ থেকে প্রথম পর্যায়ে শুধুমাত্র হবিগঞ্জ পৌরসভা ও সদর উপজেলার আওতাধীন এলাকাসমূহের ভূক্তভোগীদের নিকট থেকে অভিযোগ চেয়ে শহরে মাইকিং, মসজিদে লিফলেট বিতরণসহ নানা প্রচারণার উদ্যোগ নেয়া হয়েছে। শুধু তাই নয়, যৌথভাবে একাধিক বৈঠক ও সভা করছে দুদক-দুপ্রক।

এ লক্ষ্যে ৫ জুলাই থেকে ১১ জুলাই পর্যন্ত শহরের এম সাইফুর রহমান টাউন হল প্রাঙ্গণ এবং একই দিন সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত রাজনগরস্থ সংশ্লিষ্ট দুদক কার্যালয়ে গ্রহণ করা হয় সেবা বঞ্চিত জনগণের পক্ষ থেকে সুনির্দিষ্ট তথ্য সম্বলিত নানা অভিযোগ। প্রাপ্ত অভিযোগগুলো যাচাই-বাছাই শেষে ১২ জুলাই আহুত গণশুনানির দিন উত্থাপন সাপেক্ষে প্রতিকারের ব্যবস্থা নেয়া হবে।

দুপ্রক সদস্য রফিকুল হাসান চৌধুরী তুহিন জানান, সাধারণ মানুষ সেবা নিতে গিয়ে সারা দেশের ন্যায় হবিগঞ্জ জেলার সরকারী-আধাসরকারী ও শায়িত্বশাসিত নানা দপ্তরে একশ্রেণির দুর্নীতিপরায়ণ কর্মকর্তা-কর্মচারী কর্তৃক হয়রানীর শিকার হচ্ছেন। ফলে এইসব দুর্নীতিবাজ কর্মকর্তাদের শিকড় উৎপাটন, হয়রানী বন্ধ সমস্যার সমাধান কল্পে জনগণের সেবা সুনিশ্চিত করতেই দুদক ওই কার্যক্রম হাতে নিয়েছে। তবে এই কার্যক্রমের আওতার ১ম পর্যায়ে শুধুমাত্র হবিগঞ্জ পৌর শহর সহ সদর উপজেলা এলাকার ভূক্তভোগী জনগণের কাছ থেকে তথ্য নির্ভর অভিযোগ চাওয়া হয়েছে। উল্লেখ্য, অভিযোগ দাখিলের নামে কাউকে অযথা হয়রানী করা থেকে বিরত থাকতেও জেলা দুদক এর পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

এদিকে এই গণশুনানিকে কেন্দ্র করে মঙ্গলবার সকাল ১১টায় সদর উপজেলা ইউএনও অফিসে এবং বিকেল ৪টায় জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে পৃথক দুটি প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশন সিলেট বিভাগীয় পরিচালক শিরিন পারভীন।

এছাড়া আগামী ১২ জুলাই আহুত গণশুনানি অনুষ্ঠানে উপস্থিত থাকবেন দুর্নীতি দমন কমিশন (তদন্ত) এর কমিশনার এএসএম আমিনুল ইসলাম, সিলেট বিভাগীয় দুদক অফিসের ওই পরিচালকসহ ঢাকা-সিলেট এবং হবিগঞ্জ জেলা দুদক ও দুপ্রকের কর্মকর্তা-প্রতিনিধিগণ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: