সর্বশেষ আপডেট : ৩৫ মিনিট ১৭ সেকেন্ড আগে
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাংবাদিকদের গ্রেফতারের প্রধান হাতিয়ার ৫৭ ধারা

1499834376নিউজ ডেস্ক:: ৫৭ ধারা বাতিলের দাবিতে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তারা সরকারকে অবিলম্বে এই ধারা বাতিলের দাবি জানিয়ে বলেন, মত প্রকাশের স্বাধীনতাকে বাধাগ্রস্ত করতে এবং সাংবাদিকদের গ্রেফতারের প্রধান হাতিয়ার হচ্ছে এই ৫৭ ধারা।

গতকাল মঙ্গলবার সেগুনবাগিচায় ডিআরইউ কার্যালয়ে এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে সাংবাদিক সংগঠনগুলোর পক্ষ থেকে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারা বাতিলে আইন, তথ্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি প্রদানের কর্মসূচি ঘোষণা করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, স্মারকলিপি দেয়ার পরও যদি ৫৭ ধারা বাতিল না করা হয় এবং ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের খসড়ায় ৫৭ ধারার আদলে যে ১৯ ও ২০ ধারা করা হচ্ছে তা যদি বহাল থাকে তাহলে কঠোর আন্দোলনে যাবে সাংবাদিকরা।

সমাবেশে ঢাকা রিপোর্টার্স ইউনিটি, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (উভয় অংশ) এবং জাতীয় প্রেস ক্লাবের সাংবাদিক নেতারা উপস্থিত ছিলেন। সমাবেশে সঞ্চালকের দায়িত্ব পালন করেন ডিআরইউ’র সাধারণ সম্পাদক মুরসালীন নোমানী।

সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি শওকত মাহমুদ, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি শাবান মাহমুদ, বিএফইউজের যুগ্ম মহাসচিব অমীয় ঘটক পুলক, জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ প্রমুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: