সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২৫ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাগদাদির নিহতের তথ্য নিশ্চিত করল আইএস

Abu-Bakr-al-Baghdadi-20170711185257আন্তর্জাতিক ডেস্ক:: ইসলামিক স্টেটের (আইএস) প্রধান আবু বকর আল-বাগদাদির নিহতের তথ্য নিশ্চিত করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক এই জঙ্গিগোষ্ঠী। মঙ্গলবার আইএসের এক বিবৃতির বরাত দিয়ে রুশ সংবাদমাধ্যম স্পুটনিক এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

টেলিভিশন চ্যানেল আল সুমারিয়া নিউজ বলছে, আল-বাগদাদি মারা গেছেন এবং শিগগিরই তার উত্তরসূরীর নাম ঘোষণা করা হবে।

গত ১৬ জুন রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, মে মাসের শেষের দিকে সিরিয়ার দক্ষিণাঞ্চলের শহর রাক্কার উপকণ্ঠে রুশ বিমানবাহিনীর হামলায় সম্ভবত আইএস প্রধান বাগদাদি মারা গেছেন। সে সময় রুশ এই মন্ত্রণালয় বেশ কিছু সূত্রের মাধ্যমে বাগদাদির নিহতের নিশ্চিত তথ্য প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায়।

মধ্যপ্রাচ্যে খিলাফত ঘোষণার পর প্রথমবারের মতো আইএসের প্রধান আবু বকর আল-বাগদাদিকে গণমাধ্যমে দেখা যায় ২০১৪ সালে। এর পর থেকে বেশ কয়েকবার তার মৃত্যুর তথ্য গণমাধ্যমে এলেও নিশ্চিত কোনো তথ্য পাওয়া যায়নি।

গত ২৩ জুন এক প্রতিবেদনে বলা হয়, বিশেষজ্ঞরা বলেছেন আল-বাগদাদি যদি সত্যিই নিহত হয়ে থাকেন, তাহলে তিনি তার উত্তরসূরী হিসেবে দুই লেফটেন্যান্টকে সম্ভবত রেখে গেছেন। আইয়াদ আল-ওবাদি ও আয়াদ আল জুমাইলি নামে ইরাকি স্বৈরশাসক সাদ্দাম হুসেইনের আমলে সেনা কর্মকর্তা হিসেবে ছিলেন।

আইএসের ইসলামি বিশেষজ্ঞরা বলছেন, তারা আবু বকর আল-বাগদাদির যোগ্য উত্তরসূরী হিসেবে কাউকে দেখছেন না। তবে আইয়াদ আল-ওবাদি ও আয়াদ আল জুমাইলি আইএসের নেতৃত্ব গ্রহণে এগিয়ে রয়েছে।

সূত্র : স্পুটনিক।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: