সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ৭ সেকেন্ড আগে
রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ট্রাম্পের নির্বাচনী প্রচারণায় সাহায্যের ইঙ্গিত ছিল ইমেইলে

Trump-son-20170711141423আন্তর্জাতিক ডেস্ক:: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ছেলে হিলারি সম্পর্কে তথ্য পাওয়ার প্রতিশ্রুতিতে রুশ আইনজীবির সঙ্গে সাক্ষাৎ করেছিলেন। ডোনাল্ড ট্রাম্প জুনিয়র বলেছেন, ওই রুশ আইনজীবির প্রস্তাব ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারণায় রুশ সরকারের সহায়তার অংশ ছিল। একটি ইমেইলের মাধ্যমে তাকে এই প্রস্তাব দেয়া হয়েছিল।

রুশ আইনজীবি নাতালিয়া ভেসেলনিসকায়ার সঙ্গে দেখা করেছিলেন জুনিয়র ট্রাম্প। তবে হিলারি ক্লিনটন সম্পর্কে কার্যকর কোনো তথ্য তাদের মধ্যে আদান প্রদান হয়নি বলে জানিয়েছেন তিনি।

২০১৬ সালে জুনিয়র ট্রাম্প এবং রুশ আইনজীবির মধ্যে বৈঠকের ব্যবস্থা করে দিয়েছিলেন রব গোল্ডস্টোন। এক ইমেইল বার্তায় তিনি এসব কথা জানিয়েছেন। তবে তাদের ওই বৈঠক কোনো রাজনৈতিক হস্তক্ষেপ নয় বলে উল্লেখ করেছে মস্কো এবং হোয়াইট হাউস।

রাশিয়ার ওই আইনজীবীর সঙ্গে ট্রাম্পের জামাতা জেয়ার্ড কুশনার এবং তারপর ট্রাম্পের নির্বাচনী প্রচারণা প্রধান পল জেও ম্যানাফোর্টও সাক্ষাৎ করেছিলেন।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপের বিষয়টি খতিয়ে দেখছেন মার্কিন কর্মকর্তারা। এফবিআই এবং কংগ্রেসও ট্রাম্প এবং তার নির্বাচনী প্রচারণা দলের কেউ রাশিয়াকে সহায়তা করেছে কিনা সে বিষয়টি অনুসন্ধান করছে।

তবে প্রথমদিকে গোল্ডস্টোন রুশ সরকারের হস্তক্ষেপের বিষয়টি অস্বীকার করেছিল এবং ভেসেলনিসকায়ারও ক্রেমলিনের হয়ে কাজ করার বিষয়টি স্বীকার করেননি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: