সর্বশেষ আপডেট : ৩৩ মিনিট ৪৭ সেকেন্ড আগে
রবিবার, ২০ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রতিদিনই যানজট, নিরসনে নেই উদ্যোগ

1. daily sylhet 0-6জাহাঙ্গীর আলম চৌধুরী, ছাতক:: ছাতকে ফুটপাত দখল ও অটো-রিক্সা ষ্ট্যান্ডের কারনে পৌর শহর যানজটের শহরে পরিনত হয়ে পড়েছে। প্রতিদিনই শহরের ট্রাফিক পয়েন্ট হতে হাসপাতাল রোড, জালালিয়া মাদ্রসা ও অপরদিকে মধ্যবাজার পর্যন্ত যানজট লেগেই আছে। শহরের ট্রাফিক পয়েন্ট থেকে তিনদিকের সড়কের ফুটপাত দখল করে অস্থায়ী দোকান বসানো, ভ্রাম্যমান কাঁচাবাজার, অটো-টেম্পু, অটো-রিক্সা ষ্ট্যান্ড এবং যত্রতত্র ট্রাক ও গাড়ী পার্কিংয়ের কারনেই শহরে যানজট এখন নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে।

শহরের গুরুত্বপূর্ন পয়েন্ট এলাকায় নিয়মিত ট্রাফিক পুলিশ না থাকায় যানজটের মাত্রা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। শহরবাসীর অভিযোগ, শহরের রাস্তা পর্যাপ্ত প্রশস্থ না হওয়ায় যান চলাচলের ক্ষেত্রে অনেকটাই অসুবিধার সৃষ্টি হচ্ছে। এ ছাড়া অধিকাংশ দোকানের সামনে ভাড়া দিয়ে বসানো হয়েছে ফলের দোকান, সবজীর দোকান, পান-সিগারেটের দোকানসহ অস্থায়ী দোকান। এসব অস্থায়ী দোকান বসানোর কারনে রাস্তার প্রশস্থতা কমে যাওয়ায় সৃষ্টি হচ্ছে যানজট। আবার কোন-কোন ব্যবসা প্রতিষ্ঠান ফমরা সাজিয়ে দোকানের সামন ও ফুটপাত দখল করে রেখেছে।unnamed (13)

এদিকে সন্ধ্যা থেকে ট্রাফিক পয়েন্টসহ আশপাশের প্রধান সড়ক দখল করে নেয় ভ্রাম্যমান সবজী ব্যবসায়ীরা। এসময় পথচারীরা স্বাভাবিক চলাফেরায় ব্যাঘাতগ্রস্থ হয়। ট্রাফিক পয়েন্ট হয়ে পূর্ব দিকে হাসপাতাল, থানা, চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয়, পশ্চিম দিকে মহাপ্রভুর আখড়া, লঞ্চঘাট এবং দক্ষিনদিকে ছাতক মডেল হাইস্কুল, জালালিয়া আলিম মাদ্রাসা, সরকারী ডিগ্রি কলেজ ও টেকনিক্যাল স্কুল এন্ড কলেজসহ শহরের কয়েকটি মসজিদে যাতায়াতকারী সাধারন মানুষ ও শিক্ষার্থীদের বিব্রতকর অবস্থায় পড়তে হয়। শহরের প্রানকেন্দ্র ট্রাফিক পয়েন্টে অনাকাংখিত যানজটের কারনে থানার টহলগাড়ী, রোগীবহনকারী অ্যাম্বুলেন্সসহ সরকারী কাজে নিয়োজিত গাড়ি আটকা পড়তে দেখা গেছে। দীর্ঘদিন ধরে শহরে এ অচলাবস্থা চলে আসলেও নিরসনে কোন উদ্যোগ নেয়া হচ্ছে না। ট্রাফিক পয়েন্ট থেকে জালালিয়া আলিম মাদ্রসা পর্যন্ত শহরের প্রধান রাস্তায় পার্কিং করে রাখা হয়েছে সিএনজি, অটো-টেম্পু, ট্রাক ও দুরপাল¬ার বাস।

ছাতক থানার ওসি(তদন্ত) আশরাফুল ইসলাম জানান, পয়েন্টে একজন ট্রাফিক পুলিশ নিয়মিত দায়িত্ব পালন করে আসছে। শহর থেকে বের হওয়ার বিকল্প রাস্তা না থাকায় অনেক সময় যানজটের সৃষ্টি হয়ে থাকে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাছির উল¬াহ খান জানান, ফুটপাত থেকে অস্থায়ী দোকান উচ্ছেদের বিষয়টি পৌর মেয়রের সাথে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: