সর্বশেষ আপডেট : ৩৫ মিনিট ২২ সেকেন্ড আগে
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইলিয়াস আলীর স্ত্রীকে লন্ডন যেতে বাধা না দেয়ার নির্দেশ

1. daily sylhet 0-6ডেস্ক রিপোর্ট:: বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক নিখোঁজ এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদী লুনাকে লন্ডন যেতে বাধা না দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

একই সঙ্গে তাকে বিদেশ যেতে বাধা দেয়া কেন অবৈধ ও বেআইনি ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে সংশ্লিষ্টদের প্রতি রুল জারি করেছেন আদালত।

এ সংক্রান্ত এক আবেদনের শুনানি করে হাইকোর্টের বিচারপতি মো. তারিক উল হাকিম ও বিচারপতি মো. ফারুকের (এম ফারুক) সমন্বয়ে গঠিত বেঞ্চ এই নির্দেশ দেন ও রুল জারি করেন।

আদালতে রিটকারীর পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট জয়নুল আবেদিন। তার সঙ্গে ছিলেন সগীর হোসেন লিওন।

রোববার সকালে লন্ডন যাওয়া উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত হলে ইমিগ্রেশন পুলিশ লুনাকে আটকে দেয় বলে অভিযোগ ওঠে।

এরপর সোমবার হাইকোর্টে রিট দায়ের করেন ইলিয়াস আলীর স্ত্রী।

এ বিষয়ে তার আইনজীবী সগির হোসেন লিয়ন বলেন, ‘বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদী লুনাকে রোববার সকাল ১০টায় লন্ডন যাওয়ার পথে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফেরত পাঠায় ইমিগ্রেশন পুলিশ। এর বিরুদ্ধে আজ ১০ জুলাই হাইকোর্টে রিট দায়ের করেন তিনি। ওই রিটের শুনানিতে আদালত এই আদেশ দেন।

বিমানবন্দরে আটকের বিষয়ে জানতে চাইলে বিএনপি চেয়ারপাসনের উপদেষ্টা লুনা বলেন, ‘রোববার সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে ২ সন্তানকে নিয়ে লন্ডনে যাওয়ার কথা ছিল আমার। কিন্তু শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশনে দেড় ঘণ্টা আমাকে বসিয়ে রেখে বলা হয়, আপনি যেতে পারবেন না, আপনার ছেলে-মেয়েরা যেতে পারবে।’

এই পরিস্থিতিতে মেয়ে সাইয়ারা নাওয়াল ও ছেলে লাবিব সারারকে নিয়ে বাসায় ফিরে যাওয়ার কথা জানান লুনা।

লুনা জানান, তার বড় ছেলে আবরার ইলিয়াস এবার ব্রিস্টলের ইউনিভার্সিটি অব ওয়েস্ট অব ইংল্যান্ড থেকে স্নাতক শেষ করেছেন। অভিভাবক হিসেবে আগামী সপ্তাহে এর একটি অনুষ্ঠানে যোগ দিতেই যুক্তরাজ্যে যাচ্ছিলেন তিনি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: