সর্বশেষ আপডেট : ৫৮ মিনিট ৩৮ সেকেন্ড আগে
শুক্রবার, ২৫ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গো-মাংস নিষিদ্ধ নয় গোয়ায়

goa20170710152816আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের গোয়ায় গো-মাংস নিষিদ্ধ নয়। সেখানে গো-মাংস নিষিদ্ধ না করার ঘোষণা দিয়েছেন পর্যটনমন্ত্রী মনোহর আজগাওকার। তার এই ঘোষণার ফলে সেখানকার পর্যটকরা নিজেদের পছন্দ অনুযায়ী খাবার খেতে পারবেন।

কৃষিকাজে গরু ব্যবহার করা হয় বলে কেন্দ্র সরকারের নতুন নীতি অনুযায়ী গরু কেনাবেচায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। কিন্তু গোয়ার পর্যটন শিল্পে কোনোভাবে যেনো তার প্রভাব না পড়ে তা বিবেচনা করতে গোয়ার মন্ত্রী এ ধরনের নিদ্ধান্ত নিয়েছেন। কলকাতায় এক অনুষ্ঠানে পর্যটন মন্ত্রী তার এই সিদ্ধান্তের কথা জানান।

পর্যটনমন্ত্রী বলেন, গোয়াতে অনেক অনেক বছর ধরে হিন্দু, মুসলিম, ক্যাথলিক খ্রিস্টান একসঙ্গে বসবাস করছে। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রয়েছে গোয়ার পরিবেশে। সকলের কথা মাথায় রেখে, বিশেষ করে পর্যটকদের জন্য গোয়াতে গোমাংস নিষিদ্ধ নয়।

তিনি অারও বলেন, গোয়ার জিএসটি করের ক্ষেত্রে কোনো প্রভাব পড়বে না। পর্যটন শিল্প কোনোভাবে ব্যাহত হোক, সেটা একেবারেই কাম্য নয়। এ সিদ্ধান্তের পর পর্যটকদের নিরাপত্তা দেয়ার দায়িত্ব সম্পূর্ণভাবে গোয়া সরকারের বলেও জানান তিনি।

ইতোমধ্যেই সেখানকার পর্যটন শিল্পের পরিকাঠামো ঢেলে সাজাতে কেন্দ্র সরকারের কাছ থেকে একশ কোটি টাকা পেয়েছে গোয়া সরকার। আরও ৫০ কোটি টাকা বিজ্ঞাপন এবং অন্যান্য ক্ষেত্রে খরচের কথা জানিয়েছেন তিনি।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: