সর্বশেষ আপডেট : ১ মিনিট ৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

২০২০ সালে গ্রাম পুলিশের বেতন-ভাতা বাড়ানো হবে : অর্থমন্ত্রী

1499616671নিউজ ডেস্ক:: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জানিয়েছেন, গ্রাম পুলিশের বেতন-ভাতা ২০২০ সালে আবার বাড়ানোর পরিকল্পনা রয়েছে।

রবিবার সংসদে সরকারি দলের মো. শফিকুল ইসলাম শিমুলের মনোযোগ আর্কষণ নোটিশের জবাবে অর্থমন্ত্রী আরো বলেন, ২০১৫ সালের পর তাদের বেতন-ভাতা আর বাড়ানো হয়নি।

তিনি বলেন, গ্রাম পুলিশদের বেতন-ভাতা বাবদ সাধারণ মঞ্জুরি খাতে ২০১৭-১৮ অর্থবছরে বরাদ্দের পরিমাণ বৃদ্ধি করে ১৩৫ কোটি টাকা করা হয়েছে।

অর্থমন্ত্রী বলেন, স্থানীয় সরকারের সর্বশেষ তথ্য অনুসারে বর্তমানে ইউনিয়ন পরিষদের সংখ্যা ৪ হাজার ৪৪৫। প্রত্যেক ইউনিয়নে একজন দফাদার ও ৯ জন মহল্লাদারের সমন্বয়ে গ্রাম পুলিশ রয়েছে। সে হিসেবে গ্রাম পুলিশের সংখ্যা ৪৫ হাজার ৪৫০ জন। মহল্লাদারের নাম আগে ছিল চৌকিদার।

তিনি বলেন, গ্রাম পুলিশদের বেতন-ভাতার মধ্যে ৫০ শতাংশ সরকার দেয় এবং ৫০ শতাংশ ইউনিয়ন পরিষদ দেয়। সরকারি কর্মচারীদের বেতন-ভাতা বাড়ানো হয়েছে ২০১৬ সালে। কিন্তু গ্রাম পুলিশের বেতন-ভাতা ২০১৫ সালে বাড়ানো হয়েছে। এরপর আর বাড়ানো হয়নি। ২০২০ সালে আবার বাড়ানো হবে। তবে সরকার চাইলে আগেও বিবেচনা করতে পারে।

অর্থমন্ত্রী বলেন, ২০১৬ সালের ২৬ জানুয়ারি অবসরপ্রাপ্ত গ্রাম পুলিশদের অনুদান হিসেবে দফাদারদের ৬০ হাজার টাকা ও মহল্লাদারদের ৫০ হাজার টাকা করে দেয়া হয়েছে। যার ৫০ শতাংশ সরকারের কোষাগার থেকে দেয়া হচ্ছে। বাসস

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: