সর্বশেষ আপডেট : ৪৭ মিনিট ৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এমসি কলেজে সংবর্ধিত ১২ শিক্ষাবিদ

Untitled-1-coZvwevpyডেস্ক রিপোর্ট:: সিলেটের শতাধিক বর্ষের ঐতিহ্যবাহী মুরারীচাঁদ কলেজে সংবর্ধিত হলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিদায়ী ১২ শিক্ষাবিদ।

শনিবার মুরারীচাঁদ কলেজ অডিটোরিয়ামে ‘এসো প্রজ্ঞার আঙ্গিনায়-মিলনের মোহনায়’ শ্লোগানে রাষ্ট্রবিজ্ঞান উৎসব এবং বিদায়ী শিক্ষাবিদ সম্মাননা ২০১৭ এর সংবর্ধনা অনুষ্ঠানে তাদের সংবর্ধনা প্রদান করা হয়। এ সময় তারা প্রত্যেকে তাদের অনুভূতি বক্তব্যে তুলে ধরেন। অনেকে আবেগতাড়িত হতেও দেখা যায়। জীবনের নানা সফলতা ও অভিজ্ঞতা তুলে ধরেন সংবর্ধিত অতিথিরা। শিক্ষার্থীদের ভবিষতে সঠিক দিকনির্দেশনা প্রদান করেন অতিথিরা।

সংবর্ধনা প্রাপ্ত শিক্ষাবিদরা হলেন- মৌলভীবাজার সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান লেফট্যানেন্ট কর্ণেল প্রফেসর ছয়ফুল কবীর চৌধুরী, সিলেট সরকারি কলেজের অধ্যক্ষ ও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর কাজী আতাউর রহমান, হবিগঞ্জ বৃন্দাবন সরকারি কলেজের উপাধ্যক্ষ ও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞানের সাবেক শিক্ষক প্রফেসর অজয় কুমার দাশ মহালদার, মৌলভীবাজার সরকারি কলেজের উপাধ্যক্ষ ও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞানের সাবেক শিক্ষক প্রফেসর ড. মো. ফজলুল আলী, শ্রীমঙ্গল সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞানের সাবেক শিক্ষক মাহমুদা কবীর চৌধুরী, মৌলভীবাজার সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগি অধ্যাপক ও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞানের সাবেক শিক্ষক মো. ফয়েজ আহমদ, সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞানের সাবেক শিক্ষক মো. সামছুল ইসলাম, সিলেট সরকারি মহিলা কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞানের সাবেক শিক্ষক বিমান বিহারী রায়, সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক ও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞানের সাবেক শিক্ষক মো. মঈনুল ইসলাম, সিলেট সরকারি কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞানের সাবেক শিক্ষক হালিমা আক্তার, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর সিলেট অঞ্চলের সহকারি পরিচালক ও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষক প্রতাপ চন্দ্র চৌধুরী, সিলেট সরকারি আলিয়া মাদরাসার সহকারী অধ্যাপক ও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞানের সাবেক শিক্ষক মো. এনামুল হক চৌধুরী।

এছাড়াও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগ বিভাগের সাবেক শিক্ষার্থী ৩৫তম বিসিএস ক্যাডারে(সাধারণ শিক্ষা) উত্তীর্ণ বর্তমানে আনন্দমোহন কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক পদে কর্মরত মো. মিজানুর রহমানকেও সংবর্ধনা দেওয়া হয়।

এদিকে, রাষ্ট্রবিজ্ঞান উৎসবের বর্ণাঢ্য আয়োজনে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ‘থিম সং’ মাতেন শিক্ষার্থীরা এবং ‘উৎসের সন্ধানে’ নামক তথ্যচিত্র প্রদর্শিত ও ‘লিবার্টি’র মোড়ক উন্মোচন করা হয়। এই উৎসব ও সম্মানন অনুষ্ঠান এক মিলনমেলায় পরিণত হয়।

মুরারীচাঁদ কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর শামিমা আখতার চৌধুরীর সভাপতিত্বে এবং প্রভাষক বায়জিদ আলম ও শোয়েব আহমদ খাঁনের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, এমসি কলেজ’র অধ্যক্ষ নিতাই চন্দ্র চন্দ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, এমসি কলেজের উপাধ্যক্ষ হায়াতুল ইসলাম আকঞ্জি, কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক তোতিউর রহমান, এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রথম ব্যাচের ছাত্র প্রফেসর আব্দুল জব্বার প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: