সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সেনাপ্রধানের সঙ্গে ইউএস প্যাসিফিক কমান্ডের সাক্ষাৎ

us-command20170708191029নিউজ ডেস্ক:: বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ইউএস প্যাসিফিক কমান্ড অ্যাডমিরাল হ্যারি বি হ্যারিস, জুনিয়র।

শনিবার ঢাকা সেনানিবাসের সেনাবাহিনী সদর দফতরে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। সাক্ষাৎকালে তারা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দুই দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান প্রশিক্ষণ ও পেশাগত বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

এর আগে তিনি ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদাতবরণকারী সশস্ত্র বাহিনীর বীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এরপর সেনাকুঞ্জে তাকে সেনাবাহিনীর একটি চৌকস দল ‘গার্ড অব অনার’ প্রদান করে। সেনাপ্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে প্রতিনিধি দলটি বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সাপোর্ট অপারেশন ট্রেনিং (বিপসট) পরিদর্শন করেন।

এর আগে হ্যারি বি হ্যারিসের নেতৃত্বে ১৮ সদস্যের একটি প্রতিনিধি দল তিনদিনের রাষ্ট্রীয় সফরে সকালে একটি বিশেষ বিমানযোগে বাংলাদেশে আসে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান এরিয়া কমান্ডার, লজিস্ট্কিস এরিয়া মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান।

সফরকালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়া তিনি প্রধানমন্ত্রীর নিরাপত্তাবিষয়ক উপদেষ্টা, সেনা, নৌ ও বিমানবাহিনী প্রধানদের সঙ্গেও সাক্ষাৎ করবেন।

সফরকালীন প্রতিনিধি দলটি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সামরিক স্থাপনা পরিদর্শন করবেন। প্রতিনিধি দল আগামীকাল (রোববার) দেশে ফিরে যাবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: