সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৩৫ সেকেন্ড আগে
রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্রমিকদের ৪ দফা দাবী বাস্তবায়ন না হলে দেশব্যাপী ধর্মঘটের হুশিয়ারী

unnamedশ্রমিকলীগ নেতা এজাজ কর্তৃক পরিবহণ মালিক-শ্রমিক নেতৃবৃন্দের উপর মিথ্যা মামলা প্রত্যাহার ও সিলেট পরিবহণ শ্রমিক ইউনিয়নগুলো ধ্বংসের ষড়যন্ত্রের বিরুদ্ধে সিলেট জেলা সড়ক পরিবহণ মালিক শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে দক্ষিণ সুরমা কেন্দ্রীয় বাস টার্মিনালে প্রতিবাদ সভা ও শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়।

শনিবার সকাল অনুষ্ঠানটি ১১টায় শুরু হয়ে অনুষ্ঠানটি বেলা ৩টায় শেষ হয়। সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিকের সভাপতিত্বে ও রাকিব উদ্দিন রফিকের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী। বিশেষ অতিথি ছিলেন সিলেট জেলা সড়ক পরিবহণ মালিক সমিতির মহাসচিব আবুল কালাম, ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি দিলু মিয়া, সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়ন কার্য্যকরী সভাপতি তারা মিয়া, সিলেট জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন (৭০৭) সভাপতি জাকারিয়া আহমদ, ট্রাক শ্রমিক ইউনিয়নের কার্য্যকরী সভাপতি আব্দুস সালাম, অটোরিক্সা/অটোটেম্পু চালক শ্রমিক জোটের সভাপতি মতসির আলী, সিলেট জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আজাদ মিয়া, সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের কোষাধ্যক্ষ সামসুল হক মানিক, জেলা ট্রাক মালিক গ্র“পের নেতা পলক চৌধুরী, ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ আব্দুল গফুর, সিলেট জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন (৭০৭) এর কার্যকরী সভাপতি সুন্দর আলী খান, বাস মালিক সমিতির সহসভাপতি আব্দুর রহিম, হিরন মিয়া, অটোটেম্পু লেগুনা মালিক সমিতির সভাপতি মামুন রশিদ প্রমুখ।

বক্তারা বলেন, শ্রমিক লীগ নেতা এজাজুল হক এজাজ গংদের দারা টার্মিনালে গাড়ি ভাংচুর ও হামলার কারণে দায়েরকৃত মামলার আসামীদের আজো গ্রেফতার করা হয়নি। তারা প্রকাশ্যে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড করে যাচ্ছে। সমাবেশে বক্তারা শ্রমিকদের ৪ দফা দাবী আগামী ২২ জুলাইয়ের মধ্যে বাস্তবায়ন না হলে ২৩ জুলাই রোববার থেকে শুধু সিলেট জেলা নয় দেশব্যাপী পরিবহণ ধর্মঘটের হুশিয়ারী দেন।
বিগত দিনে জামায়াত-শিবির আন্দোলনে আমাদের প্রায় ৫ হাজার শ্রমিক আহত ও ৪ শতাধিকের উপর নিহত হয়। শুধু তাই নয় এ আন্দোলনে হাজার খানিক গাড়িও পোড়ানো হয়। সরকারের সকল দূর্যোগের পাশে আমরা আছি। কিন্তু এখন শ্রমিকলীগ নামধারী কিছু নেতাকর্মীরা সরকারকে পরিবহণ সেক্টরের সাথে মুখোমুখি ধার করানোর অপচেষ্টায় লিপ্ত রয়েছে।

তাদের ৪ দফা দাবী গুলো হলো, শ্রমিকলীগের নাম ব্যবহার করে এবং অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের নাম ও রেজি: নাম্বার ব্যবহার করে নিজেরা রশিদ ছাপিয়ে কোর্ট পয়েন্টে, জেল রোড ও জেল গেটে শ্রমিকদের নিকট থেকে চাঁদাবাজি ও স্ট্যান্ড দখলের জন্য দায়েরকৃত মামলার আসামীদের গ্রেফতার কবা, হাইওয়ে পুলিশের হয়রানী বন্ধ করা, কারণে অকারণে ছোট গাড়িগুলোকে মামলা, রেকারিং বন্ধ, সিলেটের সকল রাস্তাঘাট সংস্কার করা। বক্তারা বলেন, পরিবহণ ধর্মঘট রাজনৈতিক কোন সংগঠন নয়, এটা শ্রমিকদের সংগঠন। তাই এ সংগঠনকে রাজনৈতিক স্বার্থে ব্যবহার না করার আহ্বান। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: