সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১৪ সেকেন্ড আগে
বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘এক মাস অই গেছে কিচ্ছুতো পাইলাম না’

unnamed (15)মৌলভীবাজার জেলা প্রতিনিধি:: কামালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় কেন্দ্রে গত এক মাস যাবত আছেন মিলন রাণী বিশ^াস (৪০)। বাড়ি-ঘরে পানি উঠে যাওয়ায় এই আশ্রয় কেন্দ্র পরিবার নিয়ে উঠেন তিনি। তিনি জানান, অনেক দিন হয়ে গেলো এখানে আছি। গত বুধবার সরকারি সাহায্য বলতে ৬ কেজি গম পেলাম। এমনটিই জানালেন সেখানে থাকা প্রণতি রাণী বিশ^াসও। এই আশ্রয় কেন্দ্রে আছে ২৫টি পরিবার।
উপজেলার ফতেহপুর, উত্তরভাগ, মুন্সীবাজার, পাঁচগাঁও ও মনসুরনগর ইউনিয়েনে কুশিয়ারা নদী ও কাউয়াদীঘি হাওরের অর্ধলক্ষ মানুষ পানিবন্দী আছে। পর্যাপ্ত ত্রাণ না থাকায় উপজেলার বানভাসী মানুষেরা হাহাকার করছেন। উত্তরভাগ ইউনিয়নের মেম্বার মজনুর রহমান বলেন, ত্রাণ বিতরণের জন্য পাই ১০০ নাম আর বানভাসী মানুষ ৩০০। কয়েক কিস্তিতে এ উপজেলায় নগদ ৩ লাখ ৪৫ হাজার টাকা ও ৭৫ মেট্রিক টন চাল পাওয়া গেছে। বিভিন্ন ইউনিয়নে এসব চাল ও টাকা বিতরণও করা হয়েছে। যা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। ছড়িয়ে পড়েছে ‘ভাইরাস জ্বর’। গত সোমবার রাতে জ্বরে আক্রান্ত হয়ে পাঁচগাঁও ইউনিয়নের আমিরপুর গ্রামের রুকুব মিয়ার মেয়ে তামান্না আক্তার (৯) মারা যায়। এছাড়াও কুশিয়ারা নদীর বন্যা প্রতিরক্ষা বাঁধের কান্দিগাঁও এলাকায় ভাঙন দেখা দিয়েছে।

এদিকে পানি বৃদ্ধি পাওয়ায় ১৬টি প্রাথমিক বিদ্যালয় আংশিক ও পুরোপুরি পানিবন্দী রয়েছে। এছাড়াও পানিবন্দী এলাকার ছাত্রছাত্রীদের বিদ্যালয়ে উপস্থিতি একেবারেই কমে গেছে। বিদ্যালয় ভবনের দু’তলা ও বিভিন্ন বাড়িতে পাঠদানের ব্যবস্থা চলছে বলে জানালেন উপজেলা শিক্ষা কর্মকর্তা জাফর আল সাদেক। মৌলভীবাজার-রাজনগর-বালাগঞ্জ সড়কের প্রায় ৩ কিলোমিটার এলাকা তলিয়ে যাওয়ায় বাস যোগাযোগ বন্ধ রয়েছে। উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম জানান, এ পর্যন্ত যে বরাদ্দ পাওয়া গেছে তা বিতরণ করে দেয়া হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: