সর্বশেষ আপডেট : ৩০ মিনিট ৩৪ সেকেন্ড আগে
রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্ব স্বাস্থ্য সংস্থার দূত হওয়ায় সায়মা ওয়াজেদকে অভিনন্দন

wazed20170707211917নিউজ ডেস্ক:: আঞ্চলিক, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অটিজম বিষয়ে অবদান রাখায় এক্সিলেন্স অ্যাওয়ার্ড প্রাপ্ত, বাংলাদেশ অটিজম ও নিউরো ডেভেলপমেন্ট ডিসঅর্ডার বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপার্সন সায়মা ওয়াজেদ হোসেন পুতুল বিশ্ব স্বাস্থ্য সংস্থার দূত নিযুক্ত হওয়ায় শুভেচ্ছা জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

শুক্রবার দেয়া বিবৃতিতে ভিসি জানান, সায়মা ওয়াজেদ হোসেন পুতুল বিশ্বব্যাপী অটিজম সনাক্তকরণ, আক্রান্তদের দুর্ভোগ হ্রাস এবং এ বিষয়ে সচেতনতা তৈরিতে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মানসিক স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা প্যানেলের সদস্য ও দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের অটিজম বিষয়ক চ্যাম্পিয়ন হিসেবে নিযুক্ত সায়মা ওয়াজেদ হোসেন পুতুলের উদ্যোগেই ২০১১ সালে ঢাকায় প্রথমবারের মতো অটিজম বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, বাংলাদেশসহ বিশ্বব্যাপী অটিজম বিষয়ে সচেতনতা সৃষ্টিতে সায়মা ওয়াজেদ বিপ্লব ঘটিয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার ঐকান্তিক ইচ্ছা এবং প্রধানমন্ত্রীর সুযোগ্য কন্যার উদ্যোগ ও সহযোগিতায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত হয়েছে ইনস্টিটিউট অব প্যাডিয়াট্রিক নিউরো-ডিসঅর্ডার অ্যান্ড অটিজম (ইপনা)।

যা দেশের অটিজম বিষয়ে সচেতনতা সৃষ্টিতে শ্রেষ্ঠতম অবদান রাখাসহ এ বিষয়ে প্রশিক্ষণ, চিকিৎসা, শিক্ষা ও পুনর্বাসনে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলছে বলে তিনি বিবৃতিতে উল্লেখ করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: