সর্বশেষ আপডেট : ৩০ মিনিট ৩৪ সেকেন্ড আগে
সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাবির প্রশাসনিক কর্মকর্তা পদে নিয়োগ পেলেন রবিউলের স্ত্রী

1499438452নিউজ ডেস্ক:: গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলায় নিহত ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (এসি) রবিউল করিমের স্ত্রী উম্মে সালমাকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) প্রশাসনিক কর্মকর্তা পদে নিয়োগ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এর আগে তৃতীয় শ্রেণির উচ্চমান সহকারী পদে নিয়োগ দেয়ায় সমালোচনার সৃষ্টি হলে তা প্রত্যাহার করে তাকে প্রশাসনিক কর্মকর্তা পদে নিয়োগ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। শুক্রবার দুপুরের দিকে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিস থেকে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গত ১ জুলাই পুলিশের সহকারী কমিশনার (এসি) রবিউল করিমের প্রতি শ্রদ্ধা জানিয়ে তার স্ত্রীকে বিশ্ববিদ্যালয়ে নিয়োগ প্রদান করা হবে বলে বিশ্ববিদ্যালয় জনসংযোগ অফিস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়। পরে বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক স্বাক্ষরিত এক অফিস আদেশে বলা হয়, মিসেস উম্মে সালমাকে (স্বামী-মৃত রবিউল করিম) বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার অফিসের উচ্চমান সহকারী পদে মাস্টাররোল ভিত্তিতে (কাজ করলে মুজুরি) দৈনিক ৫২৫ টাকা মজুরিতে ৯০ দিনের জন্য নিয়োগ দেয়া হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, পুলিশের সহকারী কমিশনার (এসি) রবিউল করিমের স্ত্রী উম্মে সালমা স্নাতকোত্তর শ্রেণিতে প্রথম শ্রেণি, স্নাতকে দ্বিতীয় শ্রেণি এবং এসএসসি ও এইসএসসিতে প্রথম বিভাগ রয়েছে। সেই অনুযায়ী প্রথম শ্রেণির প্রশাসনিক কর্মকর্তা পদের জন্য মৌখিক পরীক্ষায় অংশ নেন তিনি।

তৃতীয় শ্রেণিতে অস্থায়ী ভিত্তিতে তাকে নিয়োগ দেয়ার কথা জানাজানি হলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক সমালোচনা শুরু হয়। সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেন।

নিহত রবিউল করিমের ছোট ভাই শামসুজ্জামান শামস বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রচারিত বিজ্ঞপ্তি অনুযায়ী তিনি প্রথম শ্রেণির পদের জন্য আবেদনও করেছিলেন এবং মৌখিক পরীক্ষায়ও অংশ নিয়েছিলেন। কিন্তু প্রথমে তাকে তৃতীয় শ্রেণির অস্থায়ী ভিত্তিতে চাকরি দিলেও পরে বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসন পুনর্বিবেচনা করায় তাদের ধন্যবাদ জানান।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, অভিজ্ঞতা ছাড়া সরাসরি প্রশাসনিক কর্মকর্তা পদে নিয়োগ দেয়ার নিয়ম নেই। এ জন্য তাকে উচ্চমান সহকারী হিসেবে নিয়োগ দেয়া হয়েছিল। তবে এসি রবিউলের প্রতি সম্মান দেখিয়ে রেজিস্ট্রার অফিসের শিক্ষা শাখায় তাকে এডহকভিত্তিতে চাকরি দেয়া হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: