সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাম্প্রদায়িক উত্তেজনা রুখতে পশ্চিমবঙ্গে ৬০ হাজার শান্তি বাহিনী

India20170707113921আন্তর্জাতিক ডেস্ক:: পশ্চিমবঙ্গের বসিরহাট অঞ্চলে গত কয়েকদিনের সাম্প্রদায়িক উত্তেজনার মধ্যে পাড়ায় পাড়ায় শান্তি বাহিনী তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী জানিয়েছেন, সব ধর্মের প্রতিনিধি, স্থানীয় ক্লাব, ছাত্র-যুবদের নিয়ে রাজ্যের প্রায় ৬০ হাজার নির্বাচনী বুথ ভিত্তিক শান্তি বাহিনী তৈরি করবে পুলিশ প্রশাসন। খবর- বিবিসির।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, কোনো ধরনের সাম্প্রদায়িক উত্তেজনা যেন না ছড়ায় তা নজরদারি করবে এই বাহিনী।

উত্তর চব্বিশ পরগণায় বাংলাদেশ সীমান্ত লাগোয়া বাদুরিয়া, বসিরহাট, দেগঙ্গা আর স্বরূপনগরে গত সোমবার থেকে চলতে থাকা সাম্প্রদায়িক উত্তেজনা ও হিংসাত্মক বিক্ষোভ শুরু হয় মুসলমানদের পবিত্র কাবাঘরের একটি ফটোশপ করা ছবি ফেসবুকে পোস্ট করাকে কেন্দ্র করে। এরপরেও নানা ধরনের গুজব ছড়াতে থাকে গত কয়েকদিন ধরেই। যার জেরে অনেক জায়গাতেই অশান্তি ছড়িয়েছিল।

রাজ্য সরকার মনে করছে, কেউ বা কোনও গোষ্ঠী সাম্প্রদায়িক উস্কানি দিচ্ছে অথবা উস্কানিমূলক পোস্ট করা হচ্ছে। সে জন্য সরকার রাজ্যের ৬০ হাজার নির্বাচনী বুথ এলাকার প্রতিটিতে একটি করে শান্তি বাহিনী তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে। যার মধ্যে স্থানীয় মানুষ, বিভিন্ন ধর্মের প্রতিনিধিদের সঙ্গেই পুলিশ-প্রশাসনও থাকবে।

এদিকে, সবক`টি উত্তেজনাপূর্ণ এলাকাতে কেন্দ্রীয় আধা সামরিক বাহিনীর টহল চলছে। এ ছাড়া বাদুরিয়া, বসিরহাটসহ উত্তেজনাপূর্ণ এলাকায় বন্ধ রয়েছে ইন্টারনেট পরিসেবা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: