সর্বশেষ আপডেট : ১ মিনিট ২২ সেকেন্ড আগে
রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অধিনায়ক রুটের স্বপ্নিল অভিষেকে ইংল্যান্ডের দাপট

root20170707124053স্পোর্টস ডেস্ক:: জো রুট বড় ভাগ্যবান! অধিনায়ক হিসেবে তার পথচলা শুরু হলো ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে। প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। নেতৃত্বের প্রথম দিনটাই স্মরণীয় করে রাখলেন এই ইংলিশ। জাতও চেনালেন। তার ওপর আস্থা রাখার প্রতিদানও দিতে শুরু করেছেন।

প্রোটিয়া বোলারদের কড়া শাসন করেছেন রুট। দেখা পেয়েছেন দুর্দান্ত এক সেঞ্চুরির। রেকর্ড সেঞ্চুরিই বটে। ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে প্রথম দিনে সর্বোচ্চ রানের ইনিংস খেলার কীর্তি গড়েছেন রুট। প্রথম দিন শেষে অপরাজিত আছেন ১৮৪* রানে। আজ চাইবেন ডাবল সেঞ্চুরি তুলে নিতে। এর আগে ইংলিশদের টেস্ট অধিনায়ক হিসেবে প্রথম দিনে ১৭৩ রানে ইনিংস খেলেছিলেন অ্যালিস্টার কুক।

অধিনায়ক জো রুটের স্বপ্নিল অভিষেকে লর্ডসে চলছে ইংল্যান্ডের দাপট। প্রথম দিন শেষে ৮৭ ওভার খেলা ইংলিশরা ৫ উইকেট হারিয়ে তুলেছে ৩৫৭ রান। এখনও হাতে আছে পাঁচ উইকেট। বলা বাহুল্য যে, রানের পাহাড় গড়ে তুলতে যাচ্ছে স্বাগতিকরা।

তবে ইনিংসের শুরুতে দাপট দেখিয়েছেন দক্ষিণ আফ্রিকার বোলাররা। টস হেরে ব্যাট করতে নামা ইংল্যান্ড প্রথম উইকেট হারায় দলীয় ১৪ রানের মাথায়। ভারনন ফিল্যান্ডারের বলে ডি ককের হাতে ক্যাচ দিয়ে ফেরেন অ্যালিস্টার কুক। সদ্য সাবেক এই অধিনায়ক করতে পেরেছেন মোটে ৩ রান।

২৫ বছর বয়সী কেটন জেনিংসও নিজেকে মেলে ধরতে পারেননি। তৃতীয় টেস্ট খেলতে নামা এই ক্রিকেটার থেমেছেন ৮ রানে। তিনি শিকার ওই ফিল্যান্ডারেরই। আর মরনে মরকেলের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়া গ্যারি ব্যালেন্স করেছেন ২০ রান।

তবে একপ্রান্ত আগলে রেখে ইংল্যান্ডকে সঠিক পথেই রেখেছেন রুট। ১৮৪* রান করতে খেলেছেন ২২৭ বল। তার কার্যকরী এই ইনিংসটি সমৃদ্ধ ২৬টি চার ও একটি ছক্কায়। জনি বেয়ারস্টো ১০ রান করতেই ফিল্যান্ডারের শিকার।

রানের ধারায় থাকা বেন স্টোকস হাফ সেঞ্চুরি তুলে নিতে সক্ষম হয়েছেন। নামের পাশে যোগ করেছেন ৫৬ রান। টেস্টে এটি তার নবম ফিফটি। জো রুটকে যোগ্য সঙ্গ দিচ্ছেন মঈন আলি। দিন শেষে ৬১ রানে অপরাজিত আছেন এই অলরাউন্ডার।

প্রথম দিনে প্রোটিয়ারের সেরা বোলার ভারনন ফিল্যান্ডার। ৪৬ রান দিয়ে পকেটে পুরেছেন ৩ উইকেট। একটি করে উইকেট ঝুলিতে জমা করেছেন মরনে মরকেল ও কাগিসো রাবাদা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: