সর্বশেষ আপডেট : ৪৩ মিনিট ৬০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তরুণীকে ধর্ষণ : ব্যবসায়ীপুত্র ইভান গ্রেফতার

1499347241নিউজ ডেস্ক:: জন্মদিনের দাওয়াত দিয়ে তরুণীকে বাসায় ডেকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত ব্যবসায়পুত্র বাহাউদ্দীন ইভানকে গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জ থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-১১-এর অধিনায়ক লে. কর্নেল কামরুল হাসান জানান, নারায়ণগঞ্জের মাসদাইর এলাকার এক আত্মীয়ের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। এখন তাকে আমরা জিজ্ঞাসাবাদ করছি, এখনই বিস্তারিত বলা যাবে না।

এর আগে গত বুধবার রাজধানীর বনানী থানায় ধর্ষণের অভিযোগে এক তরুণী ইভানের বিরুদ্ধে মামলা করেন। তিনি বিবাহিত। তার এক ছেলে ও এক মেয়ে রয়েছে। তার স্ত্রী বর্তমানে লালবাগে বাবার বাসায় থাকেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ইভান সপরিবারে বনানীর ন্যাম ভিলেজের একটি অ্যাপার্টমেন্টে থাকেন। তার বাবা একজন ব্যবসায়ী। মঙ্গলবার রাতে ইভান তার জন্মদিনে দাওয়াতের কথা বলে পূর্বপরিচিত ও অভিনেত্রী এক তরুণীকে (২১) বাসায় ডাকেন। রাত দেড়টার দিকে তিনি ওই তরুণীকে ধর্ষণ করেন। তখন বাসায় ইভান ছাড়া কেউ ছিলেন না। রাত সাড়ে তিনটার দিকে ইভান তাকে বাসা থেকে বের করে দেন। এরপর তরুণী বুধর্ষণের অভিযোগে ইভানের বিরুদ্ধে একটি মামলা করেন।

এদিকে এই তরুণীর ফরেনসিক পরীক্ষা সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেডিক্যাল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহামুদ। তিনি বলেন, ‘ধর্ষণের শিকার হওয়ার পর ওই তরুণী শর্ট টাইমের মধ্যে আমাদের কাছে এসেছেন। তিনি ধর্ষণের শিকার হওয়ার পর ৩৬ ঘণ্টার মতো সময় পার হয়েছে। যেহেতু ৪৮ ঘণ্টা এখনও পার হয়নি, তাই এরমধ্যে কোনো কিছু ঘটে থাকলে আমরা পজিটিভ রিপোর্ট পাবো। বেলা ১১টা থেকে দেড়টা পর্যন্ত পাঁচ সদস্যের মেডিক্যাল বোর্ড তরুণীর পরীক্ষা-নিরীক্ষা সম্পন্ন করেন।

বোর্ডের সদস্যরা হলেন- ঢাকা মেডিক্যাল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহামুদ, ডা. প্রদীপ বিশ্বাস, ডা. মমতাজ আরা, ডা. রেজোয়ানা শারমিন ও ডা. কবীর সোহেল। ডা. সোহেল মাহামুদ বলেন, ‘ধর্ষণের শিকার ওই তরুণীর বেশ কয়েকটি শারীরিক পরীক্ষা সম্পন্ন হয়েছে। বয়স নির্ধারণের জন্য এক্সরে এবং ধর্ষণের আগে তাকে নেশাজাতীয় ওষুধ খাওয়ানো হয়েছিল কিনালো সেজন্য ব্লাড ও ইউরিন সংগ্রহ করে মহাখালীতে অবস্থিত রাসায়নিক পরীক্ষাগারে পাঠানো হয়েছে। তার ডিএনএ পরীক্ষার জন্য হাইঢেজোনাল সফট সংগ্রহ করা হয়েছে।’

তিনি বলেন, ‘কেমিক্যাল রিপোর্ট, রেডিওলজি রিপোর্ট এবং মাইক্রো-বাইলোজির রিপোর্ট আসার পর তরুণীর ফিজিক্যাল ফাইন্ডিংস যেগুলো পেয়েছি, তা মিলিয়ে আমরা চূড়ান্ত মতামত জানাবো। আগামী ৩ থেকে ৪ সপ্তাহের মধ্যে আমরা রিপোর্টগুলো হাতে পাবো।’

তরুণীর শরীরে ধর্ষণ সংশ্লিষ্ট নির্যাতনের কোন চিহ্ন রয়েছে কিনা জানতে চাইলে ডা. সোহেল বলেন, ‘মেয়েটি আমাদেরকে ফিজিক্যাল অ্যাসল্টের কথা বলেনি। আমরা তার শরীরেও এমন কিছু পাইনি। আঘাতের কোনও চিহ্ন নেই।’

ঘটনাস্থল ন্যাম-ভিলেজ ভবনের ম্যানেজার শওকত হোসেন সাংবাদিকদের বলেন, ‘বনানীতে ধর্ষণের শিকার হওয়ার পর গভীর রাতে বাসা থেকে বের হয়ে ওই তরুণী সাহায্যের জন্য চিৎকার করে কেঁদেছিলেন। রাত তিনটা থেকে সাড়ে তিনটার মধ্যে তরুণীর চিৎকার শুনে রুম থেকে বের হই। তখন দেখি নিচতলায় দাঁড়িয়ে একজন তরুণী কাউকে ফোনে কিছু বলার চেষ্টা করছিলেন আর ইভানকে গালি দিচ্ছেছিলেন।’

সংশ্লিষ্টরা জানান, ন্যাম-ভিলেজ ভবনটির মালিক ১০ জন। তাদের একজনের কাছ থেকেই মাসে প্রায় ৫০ হাজার টাকা ভাড়ায় সপরিবারে থাকেন ইভান। ওই ফ্ল্যাটের তিনটি বেডরুমসহ বেশ কয়েকটি কক্ষ রয়েছে। বুধবার মধ্যরাতের পর পুলিশ ও র‌্যাবের সদস্যরা ঘটনাস্থল বনানী থানাধীন ২ নম্বর রোডের ৫/এ নম্বর ‘ন্যাম-ভিলেজ’ নামে বহুতল ভবনের দ্বিতীয় তলার ফ্ল্যাটে তল্লাশি চালায়।

এ আগে গত ২৮ মার্চ বনানীর রেইনট্রি হোটেলে জন্মদিনের দাওয়াতে ডেকে নিয়ে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ধর্ষণের অভিযোগে আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে শাফাত আহমেদ, শাফাতের বন্ধু নাঈম আশরাফ ওরফে আবদুল হালিমসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা হয়েছে। বাকি তিন আসামি হলেন, শাফাতের বন্ধু সাদমান সাকিফ, গাড়িচালক বিল্লাল হোসেন ও দেহরক্ষী রহমত আলী ওরফে আজাদ। শাফাতসহ সব আসামি বর্তমানে কারাগারে আছেন। এ মামলায় ওই পাঁচজনের বিরুদ্ধে চার্জশিট দিয়েছে পুলিশ।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: