সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১৪ সেকেন্ড আগে
রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কবরস্থানের জায়গা জবর দখল, দোকানকোটা বসানোর পাঁয়তারা

1. daily sylhet 0-27বড়লেখা প্রতিনিধি:: মৌলভীবাজারের বড়লেখায় ঐতিহ্যবাহী একটি কবরস্থানের জায়গা দখল করে দোকানকোটা বসানোর পাঁয়তারা করছে একটি প্রভাবশালী চক্র। হয়রত শাহজালাল (র:) এর স্মৃতি বিজড়িত এ কবরস্থানের দক্ষিণ-পূর্ব অংশের জায়গার ওপর দোকানকোটা তৈরির জন্য কাটা হচ্ছে গাছপালা। দোকানকোটা দেয়ার জন্য আগে থেকেই অগ্রিম টাকাও নেয়া হচ্ছে বলে অভিযোগ রয়েছে। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে যে কোনো সময় অপ্রীতিকর ঘটনার আশংকা করা হচ্ছে।

এলাকাবাসীসহ একাধিক সূত্র জানায়, বড়লেখা পৌরসভার অজমীর মৌজার জেএল নং-১০১, খতিয়ান নং-১৪, ৭৮ নং দাগের দরগাহবাজার কবরস্থানের জন্য মোট ভূমি রয়েছে ৪ একর ১২ শতক। এই ভূমির একটি পাশে এলাকার ফেরদৌস আহমদ চৌধুরী, ইকবাল আহমদ চৌধুরী, রাহাত চৌধুরী, আক্তার আহমদ চৌধুরী, মনির উদ্দিন গংরা এক প্রভাবশালী নেতার ছত্রছায়ায় মুসলিম জনসাধারণের কবরস্থানটি জবর-দখল করার চেষ্টা করছেন। জবর-দখল রুখতে এলাকার আশরাফ হোসেন চৌধুরী উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ দেন। ইউএনও ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারায় পিটিশন মামলা (নং-৭২/’১৭) এর ভিত্তিতে গত ০২ জুলাই তফসিল বর্ণিত ভূমিতে স্থিতাবস্থা জারি করেন।

পিটিশন মামলার বাদী আশরাফ হোসেন চৌধুরী জানান, এলাকার এক প্রভাবশালী ব্যক্তি কবরস্থানের জমি দখলে নিয়ে সেখানে দোকানকোটা করার পাঁয়তারা করছেন। আদালত বর্তমানে ১৪৪ ধারা জারি করেছেন। কবরস্থানের জায়গা দখল করা হলে কোনোভাবেই ছাড় দেয়া হবে না। আগামী ২৪ জুলাই এ বিষয়ে শুনানি হবে।

বিবাদীপক্ষের ইকবাল আহমদ চৌধুরী জানান, এই স্থানে আগেও টংদোকান ছিলো। বর্তমানে সেটি মেরামত করতে গেলে একজন বাঁধা দেন। পরে ওই ব্যক্তি আদালতের শরণাপন্ন হয়ে ১৪৪ জারি করান।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন এর মুঠোফোনে একাধিকবার কল করে রিং হলেও তিনি রিসিভ করেননি।
এ বিষয়ে বড়লেখা থানার সহকারী উপ-পরিদর্শক রুবেল মিয়া জানান, আমি সরেজমিন ঘটনাস্থলে গিয়েছি। এ বিষয়ে তদন্ত প্রতিবেদন জমা দেবো।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: