সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৩ সেকেন্ড আগে
শনিবার, ২২ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘খারাপ নারীরাই বিছানায় যান’

malaylam-actor20170706152447আন্তর্জাতিক ডেস্ক:: কেরালার জনপ্রিয় অভিনেতা ও সংসদ সদস্য ইনোসেন্ট ভারিদ থেক্কেথালা নারীদের সম্পর্কে বিতর্কিত মন্তব্য করে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন। বুধবার তিনি বলেছিলেন, মালায়লাম চলচ্চিত্র জগতে কাস্টিং কাউচ বা যৌনতার বিনিময়ে অভিনয়ের সুযোগ এখন আর বিদ্যমান নেই। তবে যদি কোনো নারী খারাপ হয়, তাহলে হয়তো তারা বিছানায় যান।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ৭২ বছর বয়সী এই অভিনেতা বলেন, মালায়লাম চলচ্চিত্র জগৎ বর্তমানে স্বচ্ছ এবং কাস্টিং কাউচের মতো কোনো বিষয় এখন আর নেই…এটা গত বছরের মতো নয়। আজকের সময়টা এমন যে, কোনো নারীর চরিত্র খারাপ হলে তা মিডিয়া দ্রুত জেনে যায়।

তবে ভারিদ থেক্কেথালার এই মন্তব্যের সঙ্গে দ্বিমত পোষণ করেছে মালায়লাম চলচ্চিত্র জগতের নারী অভিনেত্রীদের নিয়ে গঠিত সংগঠন উইমেন ইন সিনেমা কালেক্টিভ (ডব্লিউসিসি)।

সংগঠনটি বলছে, ভারিদের ওই মন্তব্য ঠিক নয়। ভারিদকে চ্যালেঞ্জ জানিয়ে ফেসবুকে দেয়া এক পোস্টে ডব্লিউসিসি বলছে, চলচ্চিত্র জগতে প্রবেশের সময় নতুন শিল্পীরা নানা রকমের যৌন হয়রানির শিকার হন। এমনকি পার্বতী ও লক্ষ্মীর মতো আমাদের সহকর্মীরা কাস্টিং কাউচের ব্যাপারে খোলামেলা কথা বলেছেন…চলচ্চিত্র শিল্প সব ধরনের যৌন শোষণমুক্ত বলে যে বিবৃতি দেয়া হয়েছে আমরা তা মেনে নিতে পারি না। এ ধরনের বক্তব্য জনসম্মুখে দেয়ার আগে সতর্কতা অবলম্বন করা উচিত।

অভিনেতা কাম রাজনীতিক ইনোসেন্ট ভারিদ থেক্কেথালা ফেসবুকে দেয়া এক পোস্টে তার মন্তব্য বিকৃতির অভিযোগ করেছেন। তিনি লিখেছেন, আমার কিছু মন্তব্য গণমাধ্যমে ভুলভাবে ব্যাখ্যা করা হয়েছে এবং এমনভাবে প্রকাশ করা হয়েছে; যা বলা আমার উদ্দেশ্য ছিল না। আমি বলতে চেয়েছি যে, চলচ্চিত্র শিল্পে নারীদের কাজের পরিবেশ আগের তুলনায় অনেক বন্ধুত্বপূর্ণ হয়ে উঠেছে। চলচ্চিত্রে শিল্পে নারী শোষণ বিরোধীদের পক্ষে এএমএমএ’র সমর্থন অব্যাহত থাকবে।

২০১৪ সালে বামপন্থীদের সমর্থনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে পার্লামেন্টের নির্বাচনে জয়ী হন ইনোসেন্ট। তিনি মালায়লাম চলচ্চিত্র শিল্পীদের সংগঠন এসোসিয়েশন অব মালায়লাম মুভি আর্টিস্ট (এএমএমএ)-এর সভাপতি। কেরালার সুপার স্টাররাও তার এই সংগঠনে রয়েছেন।

সূত্র : এনডিটিভি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: