সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৭ সেকেন্ড আগে
রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুকুরের সঙ্গে মানসিক ভারসাম্যহীন তরুণীর ভালোবাসা

download (8)নিউজ ডেস্ক:: খাওয়া-দাওয়া থেকে শুরু করে ঘুম, খেলাধুলা সবকিছুর সঙ্গী সে। এক মুহূর্তও একজনকে ছাড়া অপরজনের চলে না! প্রভুভক্ত পোষা কুকুরের সঙ্গে মানুষের এমন ভালোবাসার গল্প নতুন নয়। তবে একজন মানসিক ভারসাম্যহীন আর একটি রাস্তার কুকুরের মধ্যে এমন ভালোবাসা দেখে অভিভূত সবাই। বরগুনার পাথরঘাটা উপজেলার লিকারপট্টি এলাকায় রোজি নামে এক মানসিক ভারসাম্যহীন তরুণী ও একটি কুকুরের মধ্যে এমন সম্পর্ক নিয়ে বেশ চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

সরেজমিনে দেখা গেছে, লিকারপট্টিতে এ জুটির ভালোবাসা দেখতে প্রতিদিন উৎসুক জনতার ভিড় জমে। কেউ খাবার দিলেই রোজি খাবার নিয়ে ফিরে আসে তার সঙ্গী কুকুরটির কাছে। এরপর ভাগ করে সেই খাবার খায়। খাওয়া শেষে কুকুরটির মুখে চুমু দেয় রোজি। আবার কখনো কুকুরটিকে জড়িয়ে ধরে নিশ্চিন্তে ঘুমিয়ে থাকে। খেলাধুলা থেকে খুনসুটি সবকিছু চলে তাদের মাঝে। এক মুহূর্তও তারা বিচ্ছিন্ন থাকে না। এমন দৃশ্য সম্প্রতি নজর কেড়েছে ওই এলাকার ব্যবসায়ীদের।

লিকারপট্টির রেস্টুরেন্ট ব্যবসায়ী আফজাল হোসেন বলেন, মানসিক ভারসম্যহীন রোজি ও কুকুরটির ভালোবাসায় মুগ্ধ আমরা। এদের কাছ থেকে অনেক কিছু শেখার আছে।
পাথরঘাটার বিশিষ্ট নাগরিক অ্যাডভোকেট জাবির হোসেন বলেন, রোজি মানসিক ভারসাম্যহীন হলেও তার মানবতাবোধ আমাকে বিস্মিত করেছে। কুকুরের সঙ্গে তার সখ্যতায় এটা স্পষ্ট যে, সঙ্গীহীন কোনো মানুষ থাকতে পারে না। আমার মনে হয় রোজীকে চিকিৎসা দেয়া হলে সে স্বাভাবিক হয়ে উঠবে।

মানসিক ভারসাম্যহীন রোজিকে মানসিকভাবে সুস্থ করে তোলার উদ্যোগ নিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘আস্থা’ ও স্বেচ্ছায় রক্তদাতা সংগঠন ‘প্রত্যয়’। প্রত্যয়ের সভাপতি মেহেদী শিকদার বলেন, আমরা তাকে সুস্থ করে তোলার চেষ্টা করছি।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. আখলাকুর রহমান বলেন, আমরা রোজির বিষয়টি জেনেছি। তাকে সমাজ সেবার মাধ্যমে চিকিৎসা দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: