সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২৫ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পানামা পেপার্স কিনেছে জার্মানি

panama-paper20170706103503আন্তর্জাতিক ডেস্ক:: কর ফাঁকিদাতাদের ধরতে জার্মানির ফেডারেল তদন্তকারীরা প্রায় ৫০ লাখ ইউরো মূল্যে পানামা পেপার্স কিনেছেন। জার্মানির ফেডারেল অপরাধ দফতর (বিকেএ) এগুলো কিনেছে।

জার্মানির হেসে রাজ্যের কর বিভাগ নথিপত্রগুলি খতিয়ে দেখছে, বলে একটি যৌথ বিবৃতিতে জানিয়েছে বিকেএ, হেসে রাজ্যের অর্থ মন্ত্রক ও ফ্রাংকফুর্টের সরকারি কৌঁসুলির কার্যালয়।

ফ্রাংকফুর্টকে জার্মানির ব্যাংকিং-এর রাজধানী বলা হয়ে থাকে। দেশি-বিদেশি বড় বড় ব্যাংক ছাড়া জার্মানির মুখ্য শেয়ারবাজারও এখানে অবস্থিত। কাজেই এ রাজ্যের কর বিভাগের কর্মকর্তাদের কর ফাঁকি ধরার ব্যাপারে বিশেষ অভিজ্ঞতা ও জানকারি আছে, যে কারণে বিকেএ এই রাজ্যের কর কর্তৃপক্ষকে পানামা পেপার্স ক্রয় ও মূল্যায়নের অভিযানে সংশ্লিষ্ট থাকার আহ্বান জানায় বলে জানিয়েছেন হেসে রাজ্যের অর্থমন্ত্রী টোমাস শেফার। এমনকি হেসে রাজ্য পানামা পেপার্স কেনার কিছু খরচও বহন করতে রাজি হয়েছে।

উল্লেখ্য, পানামা পেপার্স বলতে বোঝায় পানামার মোসাক ফনসেকা আন্তর্জাতিক আইনজীবী সংস্থা থেকে চুরি করা নথিপত্র, যা থেকে বিশ্বের বিভিন্ন দেশের মানুষ কর ফাঁকি দেওয়ার জন্য কীভাবে অফশোর ফার্মে তাদের টাকা জমা রাখেন, তার হদিস পাওয়া যায়। সূত্র : ডয়েচে ভেলি।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: