সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৪৪ সেকেন্ড আগে
শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১২ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তালিমপুর ইউনিয়নে ৫০০ কৃষকের নামের বরাদ্দ পায়নি প্রকৃত কৃষকরা

unnamed (7)মৌলভীবাজার জেলা প্রতিনিধি:: চৈত্র মাসে বোরো ধান ডুবেছে। ঝড়-তুফানে ভেঙ্গেছে ঘর। এরপর বন্যায় পানিবন্দী অবস্থায় দিনে রাতে ১ বেলা খেয়ে না খেয়ে স্ত্রী-সন্তান নিয়ে দিন কাটাচ্ছি। চেয়ারম্যান-মেম্বার শুধু ভাঙা ঘরের ছবি তুলেই নিলেন। কিন্তু সাড়ে তিনমাসেও কোনো সাহায্য দেননি। ক্ষোভের সাথে কথাগুলো বলছিলেন হাকালুকি হাওরপারের বড়লেখা উপজেলার তালিমপুর ইউনিয়নের হাল্লা গ্রামের দুর্গত জয়নাল মিয়া। সরেজমিনে হাওরপারের বন্যাদুর্গতের দুর্ভোগ দেখতে গেলে পানির ঢেউয়ে একাংশ ধ্বসে পড়া মাটির ঘরের কোণে বসেই তিনি এ কথা বলছিলেন। এ সময় পাশের ঘরের বাসিন্দা আসমাইন বেগম, কামাল মিয়া, আলেখা বেগমও অভিযোগ করেন, বন্যায় ঘর-দুয়ার ডুবে গেছে। চারদিকে থৈ থৈ পানি। গত কয়েক সপ্তাহ ধরে পানিবন্দী হয়ে মানবেতর জীবন-যাপন করছি। তাদের ওয়ার্ডের মেম্বার শাহিন আহমদ। বন্যায় আমরা মারাত্মক ক্ষতিগ্রস্ত হলেও তিনি আমাদের কোনো সাহায্য দেননি। আরেক ক্ষতিগ্রস্ত বাসিন্দা মইজ উদ্দিন জানান, শুনেছেন বন্যার খবর পেয়ে সরকারের একজন মন্ত্রী আমাদের এলাকার করুণ অবস্থা দেখে ব্যাপক ত্রাণ দিয়েছেন। আমরা বেশি ক্ষতিগ্রস্ত দরিদ্র মানুষ হওয়া স্বত্ত্বেও কোনো ত্রাণ পাইনি। তিনি প্রশ্ন রাখেন- আমাদের ত্রাণ গেলো কোথায়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্র জানায়, হাকালুকি পারের অকাল বন্যার খবর পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদির এমপি গত ০৮ এপ্রিল তালিমপুর ইউনিয়ন পরিদর্শন করে বোরো ধান হারানো বন্যাদুর্গত কৃষক পরিবার প্রতিমাসে ৩০ কেজি করে চাল ও নগদ ৫০০ টাকা বরাদ্দের ঘোষণা দেন। এর পরিপ্রেক্ষিতে তালিমপুর ইউনিয়নের ৫০০ কৃষকের নামে বরাদ্দ পাওয়া যায়। কিন্তু ক্ষতিগ্রস্তদের অভিযোগ জনপ্রতিনিধিরা প্রকৃত উপকারভোগীদের না দিয়ে তাদের আত্মীয়-স্বজন, পছন্দের স্বচ্ছল ব্যক্তি ও প্রবাসী পরিবারের মধ্যে ত্রাণের চাল ও নগদ টাকা বরাদ্দ দিয়েছেন।

এ ব্যাপারে তালিমপুর ইউপি চেয়ারম্যান বিদ্যুত কান্তি দাস জানান, ক্ষতিগ্রস্তদের সংখ্যা অত্যধিক হওয়ায় বরাদ্দ সংকুলান হয়নি। আরও বরাদ্দের জন্য আবেদন করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: