সর্বশেষ আপডেট : ৩০ মিনিট ৪ সেকেন্ড আগে
সোমবার, ২১ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জিজ্ঞাসাবাদের মুখে মরিয়ম নেওয়াজ

maryam-newaz20170705132739আন্তর্জাতিক ডেস্ক:: পানামা পেপারস কেলেঙ্কারির জেরে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের মেয়ে মরিয়ম নেওয়াজ দেশটির সুপ্রিম কোর্টের গঠিত যৌথ তদন্ত দলের (জেআইটি) জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছেন। বুধবার তিনি ইসলামাবাদে জেআইটির উচ্চ ক্ষমতাসম্পন্ন ছয় সদস্যের জিজ্ঞাসাবাদে মুখোমুখি হতে ফেডারেল জুডিশিয়াল একাডেমিতে পৌঁছেন।

এর আগে পাকিস্তানের সুপ্রিম কোর্ট দেশটির প্রধানমন্ত্রীর পরিবারের সদস্যদের অফশোর সম্পত্তির তদন্তের জন্য একটি তদন্ত দল গঠনের নির্দেশ দেয়। বুধবার সকালের দিকে পাক প্রধানমন্ত্রীর কন্যা মরিয়াম নেওয়াজ যখন ইসলামাবাদে পৌঁছান তখন জুডিশিয়াল কমপ্লেক্সের বাইরে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ’র (পিএমএল-এন) শত শত কর্মী অবস্থান নেন।

তারা মরিয়াম নেওয়াজের পক্ষে বিভিন্ন ধরনের শ্লোগান দেন। এসময় পাক প্রধানমন্ত্রী কন্যা উপস্থিত কর্মীদের উদ্দেশ্যে হাত নেড়ে শুভেচ্ছা জানান।

এক্সপ্রেস নিউজ বলছে, গত ২৫ জুন পাকিস্তানের সুপ্রিম কোর্ট মরিয়াম নেওয়াজের বিরুদ্ধে সমন জারি করেন। একই সঙ্গে ৫ জুলাই বুধবার সকাল ১১ টায় তাকে জুডিয়াল কমপ্লেক্সে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়।

এক্সপ্রেস ট্রিবিউন বলছেন, এই প্রথম যৌথ তদন্ত দলের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হলেন প্রধানমন্ত্রী কন্যা মরিয়াম নেওয়াজ। এর আগে তার দুই ভাই হুসাইন ও হাসান নেওয়াজ যথাক্রমে ছয় ও তিনবার জেআইটির মুখোমুখি হন।

উল্লেখ্য, পানামা পেপারস কেলেঙ্কারির অভিযোগে প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ক্ষমতা থেকে অপসারণের জন্য পর্যাপ্ত তথ্য নেই বলে গত ২০ এপ্রিল জানিয়ে দেয় পাকিস্তানের সুপ্রিম কোর্ট। একই সঙ্গে পাকিস্তানের এই প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যদের দুর্নীতির অভিযোগ তদন্তে যৌথ তদন্ত দল গঠনের নির্দেশ দেয়া হয়।

সুপ্রিম কোর্টের ওই নির্দেশের ফলে ক্ষমতায় থাকতে নওয়াজের জন্য সব ধরনের বাধা কেটে যায়। পাকিস্তান সুপ্রিম কোর্টের পাঁচ সদস্যের বেঞ্চ বিভক্ত রায় দেয়। সেই সময় দেশটির প্রতিরক্ষা মন্ত্রী খাজা আসিফ সুপ্রিম কোর্টের বাইরে সাংবাদিকদের বলেন, শীর্ষ আদালতের রায় ৩-২ এ বিভক্ত। প্রধানমন্ত্রী ইতোমধ্যে চিঠিতে বলেছিলেন যে, এ বিষয়ে তদন্তের জন্য একটি কমিশন গঠন করা উচিত।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: