সর্বশেষ আপডেট : ২২ মিনিট ৪১ সেকেন্ড আগে
রবিবার, ২৭ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখায় রিলিফের গম বন্যা দুর্গতদের গলার কাটা

01.-daily-sylhet-Barlekha-newsবিশেষ প্রতিনিধি : বড়লেখা উপজেলার শতাধিক গ্রামের পানিবন্দী হাজার হাজার দুর্গত মানুষের গলার কাটা সরকারী রিলিফের গম। ঘরে হাঠু-কোমর পানি, নেই রান্নার ও ঘুমানোর জায়গা, হাতে টাকা পয়সা। এরমধ্যে সরকারী রিলিফ হিসেবে দেয়া হচ্ছে ১০ কেজি করে গম। দুর্গতরা রিলিফ নিতে ইউনিয়নে গিয়ে যখনই দেখেন গম, তখন অনেকে তা ভাঙানোর ঝক্কি-ঝামেলা ও অর্থসংকটের কারণে না নিয়েই ফিরে যান। সরেজমিনে উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নে দেখা গেছে, রিলিফ নিতে কয়েকশ’ বন্যা দুর্গত মানুষের ভিড়। ইউপির ২ নং ওয়ার্ডের রাঙাউটি গ্রামের হরলাল দাস, খোকা লাল দাস, মুফিজ মিয়া, দিপক পাল, ঝলক পাল, আয়শা বেগম প্রমুখ জানান, মেম্বার জয়নাল আবেদিন শুনু খবর দেয়ায় প্রায় অর্ধ কিলোমিটার কোমরপানির রাস্তা মাড়িয়ে রিলিফ নিতে ইউনিয়নে যাই। গিয়ে দেখি চালের পরিবর্তে গম দেয়া হচ্ছে।
এখন এগুলো কোথায় ভাঙাবো, গত ২-৩ মাস থেকে দিনে একবেলা মুখে খাবার দিতে পারছি না সেখানে গম ভাঙ্গানোর টাকা পাবো কোথায়। আগে জানলে এগুলো নিতেই আসতাম না। দুস্ত তমাল বিশ্বাস জানান, অনেক দুর থেকে এসেছি যখন নিয়েই যাই। গম ভাঙানোর টাকা না থাকায় কয়েকজন দুস্ত নারী গম না নিয়ে ফিরে গেছেন। রুফিয়া বেগম জানান, সরকারী রিলিফের এ গম আমাদের মত গরীব মানুষের জন্য গলার কাটা।

খোঁজ নিয়ে জানা গেছে, ঈদের আগে উপজেলার ১০ ইউনিয়নের বন্যাদুর্গত দরিদ্রদের মাঝে ৬১ মেট্টিক টন গম জিআর (সরকারী রিলিফ) বরাদ্দ পাওয়া যায়। ইউপি চেয়ারম্যান-মেম্বাররা ঈদের আগে আংশিক গম বিতরণ করেন। অবশিষ্ট গম সোমবার ও মঙ্গলবার বিতরণ করা হয়। উপজেলার প্রত্যেক ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্ত হতদরিদ্র লোকজন গম নিয়ে নানা বিড়ম্বনায় পড়েছেন।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: