সর্বশেষ আপডেট : ৩৮ মিনিট ১ সেকেন্ড আগে
রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিউইয়র্কে সিলেট সরকারী এমসি বিশ্ববিদ্যালয় কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের ব্যতিক্রমী বনভোজন

unnamed (2)নিউইয়র্ক সংবাদদাতা:: নিউইয়র্কে আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে সিলেট সরকারী এমসি বিশ্ববিদ্যালয় কলেজের এইচএসসি’র ১৯৮০-৮২ ব্যাচের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের এক ব্যতিক্রমী বনভোজন। গত ২ জুলাই রোববার দিনভর ব্রঙ্কসের ২০০ টিফফানী স্ট্রিটের বেরেট্রো পয়েন্ট পার্কের খোলা মাঠে আন্তর্জাতিক জারুল তলার মিলন মেলা, এইচএসসি : ৮০-৮২ কে ফিরে পাওয়ার প্রয়াস – শিরোণামে অনুষ্ঠিত হয় এ বনভোজন। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন স্থানে বসবাসরত সিলেট এমসি বিশ্ববিদ্যালয় কলেজের এইচএসসি’র ৮০-৮২ ব্যাচের প্রায় অর্ধ শতাধিক প্রাক্তন ছাত্র-ছাত্রী ও তাদের পরিবারের সদস্যরা যোগ দেন এ বনভোজনে। এদিন সকাল থেকেই প্রাকৃতিক সৌন্দয্যের আধার বনভোজন স্থলে সমবেত হতে থাকেন তারা। মেতে ওঠেন বর্ণিল সব আয়োজনে। এক আনন্দময় আড্ডামুখর পরিবেশ তৈরি হয় পুরো পার্ক জুড়ে। এসময় তারা কলেজ জীবনের বর্ণিল স্মৃতিচারণসহ জম্পেস আড্ডায় মেতে ওঠেন। কেউ কেউ ঘুরে ঘুরে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করেন। প্রায় তিন যুগের পুরানো বন্ধুদের একসাথে পেয়ে আনন্দে ফেটে পড়েন তারা। দীর্ঘদিন পর একে অপরকে কাছে পেয়ে হয়ে পড়েন আবেগে আপ্লুত। সুখ-দু:খের স্মৃতি আর খোশ গল্পতে মেতে ওঠেন সবাই। বছরের এ দিনটির জন্যই যেন এতদিন অপেক্ষায় ছিলেন সবাই।

ফ্লাওয়ার অব দ্য ইস্ট খ্যাত সিলেট সরকারী এমসি বিশ্ববিদ্যালয় কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের এ বনভোজন আড্ডার ফাঁকে এক সময় আনুষ্ঠানিক উদ্বোধনও ঘোষণা করা হয়। এ সময় অন্যদের মধ্যে নিজ নিজ পরিবারের সদস্যদের পরিচয় করিয়ে দেন যুক্তরাষ্ট্র প্রবাসী আবদুর রহিম বাদশা, কাজী অদুদ আহমেদ, মামুনুর রশিদ, ডা. শফিকুল হক চৌধুরী, ডা. মো. সিদ্দিকুর রহমান, ডা. একেএম জুবায়ের আহমেদ, ডা. এস এ শামীম, মোহাম্মদ নূরুল আহিয়া, এমএ করিম জাহাঙ্গীর, কায়ছার নাজমী, আসলাম কবির টিটু, তৌফিক আহমেদ বাবুল, সাব্বির এ মাসার, মুহিবুজ্জামান দুলাল, মোস্তাক হোসেন বকুল, নিয়াজ এ চৌধুরী, মো. একলাছুর রহমান, ডা. কেফায়েত হোসেন, শফিকুল আম্বিয়া চৌধুরী, মাকফিয়া জামান ডেইজি, ফয়সাল আহমেদ, আমিনুল হক মুন্না, আলাউদ্দিন, শাহ সাইফুর রহমান ক্যাবেল, নজীর আহমেদ, বাংলাদেশ থেকে আগত মোহাম্মদ ওয়াহিদুজ্জামান ভূট্রো, সিলেট শিক্ষা বোর্ডের সচিব মোস্তফা কামাল, মো. জালাল উদ্দিন জগলু, লন্ডন প্রবাসী ফারুক আহমেদ, কানাডা প্রবাসী নেহাল চৌধুরী প্রমুখ।
বনভোজনে আয়োজন করা হয় মজাদার সব খাবার-দাবার ছাড়াও বিভিন্ন খেলাধূলার। মহিলাদের জন্যও ছিল বিশেষ আয়োজন। সবশেষে ছিল বনভোজনের অন্যতম আকর্ষণ র‌্যাফেল ড্র। এতে পুরষ্কার হিসাবে ছিল বিভিন্ন মূল্যবান সামগ্রী। শেষে খেলাধুলায় অংশগ্রহণকারি এবং র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

আন্তর্জাতিক জারুল তলার মিলন মেলা উপলক্ষে ”রিইউনিয়ন ২০১৭, নিউইয়র্ক, ক্লাস অব ১৯৮২, এমসি কলেজ, সিলেট” শিরোণামে একেএম জুবায়ের আহমেদ এবং মোহাম্মদ নূরুল আহিয়ার সম্পাদনায় একটি স্যুভেনির প্রকাশিত হয়। পিকনিকে সবার মাঝে এটি বিতরণ করা হয়।
শেষে আয়োজকদের পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়ে বলা হয়, সকলের ঐকান্তিক প্রচেষ্টার ফসল আজকের এই সুন্দর নির্মল আয়োজন। যারা বনভোজনের জন্য সহযোগিতা করেছেন তাদের প্রতি বিশেষ কৃতজ্ঞা প্রকাশ করেন তারা। আয়োজকদের আন্তরিক আতিথেয়তায় মুগ্ধ হবার কথা জানান বিশ্বের বিভিন্ন স্থান থেকে বনভোজনে যোগদানকারীরা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: