সর্বশেষ আপডেট : ২৮ মিনিট ২৪ সেকেন্ড আগে
শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৫ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এজেন্সি নয়, হাবকেই কিনতে হবে হজযাত্রীদের ট্রলি ব্যাগ

hajj20170704224158নিউজ ডেস্ক:: বেসরকারি ব্যবস্থাপনার হজযাত্রীদের ট্রলি ব্যাগ এজেন্সির মাধমে নয়, হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) নেতাদেরকেই কিনতে হবে। আগামী ২৪ জুলাই প্রথম হজ ফ্লাইট সৌদি আরব যাওয়ার কথা রয়েছে।

এই স্বল্পতম সময়ের মধ্যে স্ব স্ব এজেন্সিকে সমমানের ট্রলি ব্যাগ কেনার দায়িত্ব দিলে হ-য-ব-র-ল অবস্থার সৃষ্টি হওয়ার আশঙ্কা প্রকাশ করে হাবের প্রস্তাব প্রত্যাখান করে হাব নেতাদেরকেই ট্রলি ব্যাগ সরবরাহ করতে হবে বলে সাফ জানিয়ে দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

আজ (মঙ্গলবার) দুপুুরে মন্ত্রণালয়ের সভাকক্ষে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সভাপতিত্বে ধর্ম মন্ত্রণালয় ও হাব নেতাদের মধ্যে অনুষ্ঠিত এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। প্রথমে গড়িমসি করলেও পরে মন্ত্রীর সিদ্ধান্ত মেনে নেন হাব নেতারা।

জানা গেছে, বেসরকারি ব্যবস্থাপনায় প্রায় এক লাখ ২৪ হজযাত্রীর পবিত্র হজ পালন করার কথা রয়েছে। হজযাত্রী প্রতি দুই হাজার ৫শ’ টাকা মূল্যের ট্রলি ব্যাগের জন্য অর্থ বরাদ্দ রয়েছে। সে হিসেবে প্রায় ৩০ কোটি টাকার ট্রলি ব্যাগ কিনতে হবে।

গত বছর হাবের মাধ্যমে ট্রলি ব্যাগ কেনা নিয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ওঠে। সম্প্রতি হাবের দ্বিবার্ষিক নির্বাচনে আবদুস ছোবহানের নেতৃত্বে নতুন কমিটি গঠিত হয়। এ কমিটির নেতারা নির্বাচনী প্রতিশ্রুতিতে ট্রলি ব্যাগ কিনে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে অভিযুক্ত হতে চান না বলে জানান।

ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ আনোয়ার হোসেইন জানান, আজ বৈঠকে শেষ পর্যন্ত হাব নেতাদেরকেই বেসরকারি হজযাত্রীদের ট্রলি ব্যাগ কিনে দেয়ার সিদ্ধান্ত হয়। হাব নেতারা প্রথমে গড়িমসি করলেই পরে রাজি হন।

তিনি জানান, হজের সময় লাখ লাখ হজযাত্রী সৌদি আরবে যান। জেদ্দা এয়ারপোর্টে বাংলাদেশি হজযাত্রীদের জাতীয় পতাকা সম্বলিত একই আকার ও রংয়ের ব্যাগ থাকলে সহজে শনাক্ত করা যায়। ব্যাগ হারালেও রং ও আকার দেখে সৌদি কর্তৃপক্ষ তা বাংলাদেশ মিশনে পাঠিয়ে দিতে পারেন বলে তিনি মন্তব্য করেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: