সর্বশেষ আপডেট : ১ মিনিট ১৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বালাগঞ্জে ছয়টি ইউনিয়ন বন্যায় প্লাবিত

sokal-300x217বালাগঞ্জ সংবাদদাতা:: টানা বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে এবং কুশিয়ারা ডাইকের বিভিন্ন স্থানে ভাঙ্গনের ফলে বালাগঞ্জের ছয়টি ইউনিয়নে বন্যা সৃষ্টি হয়েছে। সেখানে পানি ক্রমাগত বেড়েই চলেছে। এতে রাস্তাঘাট ডুবে যাওয়ায় যানবাহন চলাচলে ব্যাঘাত ঘটছে। এছাড়াও উপজেলার ছয়টি ইউনিয়নের ৮০ ভাগ মানুষ পানিবন্দি রয়েছে।

সরকারি সাহায্য চাহিদার তুলনায় অপ্রতুল বলে জানিয়েছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদাল মিয়া। তিনি সরকারের পাশাপাশি বানভাসী মানুষের পাশে বিত্তশালী ও প্রবাসীদের এগিয়ে আসার আহ্বান জানান।

এদিকে, পানি বাড়ায় নতুন নতুন এলাকা প্লাবিত হয়ে গো-খাদ্য সংকটসহ পানিবাহিত রোগ ও ডায়রিয়া রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে।

বালাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার প্রদীপ সিংহ জানান- বালাগঞ্জ উপজেলার পূর্ব পৈলনপুর, বোয়ালজুড়, দেওয়ানবাজার, পশ্চিম গৌরিপুর, বালাগঞ্জ ও পূর্ব গৌরিপুরসহ ৬টি ইউনিয়নে ১৫৭টি গ্রামই ক্ষতিগ্রস্ত। ৬৪০৩টি পরিবার প্রায় ৪৩০৩০ জন জনসংখ্যা, মোট ফসলি জমি ২৬৫ হেক্টর। ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ১৭১৬৪ হাঁস-মুরগি, গবাদিপশু ১৪৪৩টি। ৩টি আশ্রয় কেন্দ্রে ১২টি পরিবার ৬১ জন বসবাস করছে। বন্যার্তদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পাশাপাশি চিকিৎসাসেবা প্রদানের জন্য ৬টি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে।

বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদাল মিয়া বলেন- উপজেলার ৬টি ইউনিয়নের ৮০ ভাগ লোকই পানিবন্দি। বন্যার্তদের তুলনায় আমাদের এ পর্যন্ত যে সাহায্য এসেছে ২ দফায় ১৭টন চাল ও নগদ ২১ হাজার ৫শ’টাকা তা খুবই কম।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: