সর্বশেষ আপডেট : ২৪ মিনিট ১৪ সেকেন্ড আগে
শনিবার, ২২ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গ্রিক মূর্তি অপসারণ না করলে সুপ্রিম কোর্ট ঘেরাও করব —– সিলেটে চরমোনাই পীর

newspic4july2017___001ডেইলি সিলেট ডেস্ক ::
ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মো. রেজাউল করিম চরমোনাই পীর বলেছেন, ৯২ ভাগ মুসলমানদের বাংলাদেশের সর্বোচ্চ আদালতের সামনে রাষ্ট্রীয় কোষাগারের অর্থ ব্যয়ে গ্রিক মূর্তি স্থাপন করে দেশের সংখ্যাগরিষ্ঠ মুসলমানদের আস্থা হারিয়েছে। প্রধান বিচারপতির উচিত, বিবেকের তাড়নায় পদত্যাগ করা। দেশের প্রধানমন্ত্রী বলেছেন তিনি মূর্তি পছন্দ করেন না। তাঁর কথা যদি সত্যিই হয়, তাহলে দেশের বিভিন্ন জায়গায় ভাস্কর্যের নামে মূর্তি যেভাবে স্থাপন করা হচ্ছে তা অপসারণে প্রধানমন্ত্রীর ভূমিকা রহস্যজনক। বিএনপি দাবি করে তাঁরা ইসলামি মূল্যবোধে বিশ্বাসী কিন্তু, সুপ্রিম কোর্টের সামন থেকে মূর্তি অপরাণের ব্যাপারে তাদের নীরবতায় প্রমাণ করে, তাঁরা এদেশে ইসলাম ও মুসলমানদের পক্ষে নয়। আওয়ামী লীগ ও বিএনপির এই ইসলামবিরোধী ভূমিকায় দেশবাসী ক্ষুব্ধ। আগামী জাতীয় সংসদ নির্বাচনে ব্যালটের মাধ্যমে দেশবাসী হাতপাখা মার্কায় ভোট দিয়ে সমুচিত জবাব দেবেন।
গতকাল সোমবার ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগরের উদ্যোগে সিলেট নগরীর দরগাহ গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের শহীদ সুলেমান হলে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে গ্রিক মূর্তি অপসারণ ও ইসলামি হুকুমত কায়েমে উলামায়ে কেরামের ভূমিকা” শীর্ষক উলামা ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ইসলামী আন্দোলন সিলেট মহানগর সভাপতি মো. ফখরুদ্দীনের সভাপতিত্বে ও সেক্রেটারি ডা. রিয়াজুল ইসলাম রিয়াজের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফিজ মাওলানা ইউসুফ আহমেদ, কেন্দ্রীয় সদস্য অধ্যাপক ডা. মোয়অজ্জেম হোসেন খান।
বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন সিলেট জেলা সভাপতি নজির আহমদ, ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সদস্য মু. মাহমুদুল হাসান, মাওলানা ফয়জুর রহমান, মাওলানা লোকমান খান, মাওলানা ফয়েজ আহমদ।
পরে চরমোনাইর পীর গতকাল বাদ মাগরিব টুকেরবাজার হাজী সুন্দর আলী জামে মসজিদে এবং বাদ এশা গাজী বুরহান উদ্দিন (রহ.) মাদ্রাসা সংলগ্ন মাঠে বয়ান পেশ করেন।
আজ মঙ্গলবার সুনামগঞ্জ ও আগামীকাল বুধবার মৌলভীবাজারে এবং ৬ জুলাই বৃহস্পতিবার হবিগঞ্জের মাহফিলে চরমোনাইর পীর প্রধান অতিথি হিসেবে বয়ান পেশ করার কথা রয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: