সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
বুধবার, ২৬ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মেয়েদের ক্ষতির কারণ লো ওয়েস্ট জিন্স!

fffeefffeeffলাইফস্টাইল ডেস্ক ::
লো-ওয়েস্ট জিন্স এখন ফ্যাশনে ইন-থিং। শুধু অল্পবয়সীরা নয়, মাঝবয়সী নারীরাও পরেন লো-ওয়েস্ট। এই জিন্স থেকে কী কী মারাত্মক বিপদ হতে পারে তা জানলে আর হয়তো নারীদের পরতে ইচ্ছে করবে না। কী কী? দেখে নিন- অত্যন্ত টাইট, স্কিনি লো-ওয়েস্ট জিন্স পরলে তা স্নায়ু বিকল করে দিতে পারে।

গত বছর এমন জিন্স পরার চোটে এক অস্ট্রেলীয় নারীর পা অবশ হয়ে যায়। প্রায় অজ্ঞান অবস্থায় তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। কাঁচি দিয়ে সেখানে জিন্স কেটে ফেলতে হয়। দীর্ঘক্ষণ পরে থাকলে যৌনাঙ্গের উপর চাপ সৃষ্টি করে। বিশেষ করে যদি বসার জন্য এমন কোনো চেয়ার না থাকে যার পিঠটি ঢাকা তবে তো মহাবিপদ। বসলে লো-ওয়েস্ট জিন্স আরো একটু নেমে যায় ফলে শরীরের গোপন অংশ লোকের নজরে পড়ে যাওয়ার আশঙ্কা থাকে। তাই পিঠ ফাঁকা বা কোমরের কাছটি ফাঁকা এমন চেয়ারে বসতে গেলে মেয়েদের একটি বিশেষ ভঙ্গিতে বসতে হয় এই জিন্স পরে।

ভাবুন তো, ক্লাসরুমে বা অফিসে এইভাবে চার-পাঁচ ঘণ্টা বসে থাকলে যৌনাঙ্গে কতটা চাপ পড়তে পারে! বাধ্য হয়ে বসতেই হয়, কিন্তু তার থেকে স্নায়ুর সমস্যা হওয়া আশ্চর্য কিছু না। স্কিন র‌্যাশও হতে পারে। তাছাড়া লো-ওয়েস্ট জিন্স মানেই কোমরের নীচের গোপন অংশের বেশ খানিকটা ‘এক্সপোজ’ হয়ে যাওয়া। বাসের সিট, অফিসের চেয়ার ইত্যাদি থেকে সহজেই ধুলোবালি ও নানা ধরনের জীবাণু খুব সহজেই শরীরে প্রবেশ করতে পারে। এছাড়া আরো বড় ক্ষতি হতে পারে। সেটা যারা পরছেন, তাদের চেয়ে যারা দেখছেন, তাদেরই বেশি। বাইকের পিছনে শর্ট টপ এবং লো-ওয়েস্ট জিন্স পরিহিতা কেউ যদি বসেন, তবে পিছনের গাড়ি বা বাইকের চালকরা হঠাৎ করে তা দেখে বিষম খেতে পারেন। মারাত্মক অ্যাক্সিডেন্টও ঘটতে পারে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: