সর্বশেষ আপডেট : ২৮ সেকেন্ড আগে
বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৩ বছর টাকা জমিয়ে ২৭ জনকে ওমরাহ করালেন রেস্তোরাঁর মালিক

Zam-Zam20170703143210আন্তর্জাতিক ডেস্ক:: নিজের জমানো টাকা দিয়ে ২৭ কর্মচারীকে ওমরাহ করালেন এক ব্যক্তি। তিন বছর ধরে টাকা জমিয়েছেন জম জম নামের ওই রেস্তোরাঁর মালিক।

তবে নিজের নাম প্রকাশ করতে বা এ বিষয়ে কোনো কথা বলতে চাননি রেস্তোরাঁ মালিক। রেস্তোরাঁর ম্যানেজার জাকির খান জানিয়েছেন, তিনি নিজেও ওমরাহ পালন করতে গিয়েছিলেন। তার মালিক তাদের ২৭ জনের ওমরাহর সব খরচ বহন করেছেন।

৬৯৭-৬৯৯ নর্থ ব্রিজ রোডে অবস্থিত ওই রেস্তোরাঁটি গত মাসের ১৯ তারিখ থেকে ২৮ তারিখ পর্যন্ত বন্ধ রাখা হয়েছিল। কারণ সেসময় এর বেশিরভাগ কর্মচারীই ওমরাহ পালন করতে মক্কায় অবস্থান করছিলেন।

ছয় বছর ধরে ওই রেস্তোরাঁর ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছেন জাকির খান। তিনি বলেন, রেস্তোরাঁর মালিকসহ ২৮ জনের ওমরাহ পালনের জন্য ভ্রমণ ভিসা থেকে শুরু করে, বিমানের টিকেট, নয় রাত থাকা খাওয়ার বাবদ হোটেলের খরচ বাবদ সব কিছুই কোম্পানী বহন করেছে।

জাকির খান বলেন, আমাদের কর্মচারীরা কঠোর পরিশ্রম করেন। তাই আমরা তাদের জন্য এইটুকু করছি।

নাভাস কোলেথ নামে (৩০) রেস্তোঁরার এক কর্মচারী জানান, তিনি সাত বছর ধরে জম জম-এ কাজ করছেন। তিনি খুব খুশি।

তিনি বলেন, ‘এখানে কাজ করতে পেরে আমি খুব খুশি। এমন একজন মালিকের অধীনে কাজ করতে পারাটা রীতিমত সৌভাগ্য। আমরা একটি পরিবারের মতো। ওমরাহ পালন করতে যাওয়াটা আমাদের কাছে স্বপ্নের মতো মনে হয়েছিল।’

তিনি আরো বলেন, ‘আমাদের রেস্তোরাঁ সাধারণত বন্ধ থাকে না। বিশেষ করে রমজানের সময় ছুটি পাওয়াটা খুবই কঠিন ব্যাপার কারণ সে সময়টায় আমরা খুব ব্যস্ত থাকি। কিন্তু আমরা খুবই অবাক হলাম যখন মালিক আমাদের বললেন যে, তিনি ওমরাহ করতে যাচ্ছেন এবং যারা ওমরাহ করতে চান তারা তার সঙ্গে যেতে পারবেন।

দীর্ঘদিন বিরতির পর রোববার ওই রেস্তোরাঁর কাজ শুরু হয়েছে। রেস্তোরাঁয় যারা নিয়মিত আসা যাওয়া করতেন তারা আবার সেখানে যেতে শুরু করেছেন। ক্রেতারাও রেস্তোরাঁর লোকজনকে পেয়ে আবার আগের মতই খুশি হয়েছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: