সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বুধবার, ২৬ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কাতার সংকট : আরব নেতাদেরকে ট্রাম্পের টেলিফোন

trump20170703162724আন্তর্জাতিক ডেস্ক:: কাতারের সঙ্গে কূটনৈতিক সম্পর্কচ্ছেদের জেরে মধ্যপ্রাচ্যের চলমান সংকট নিরসনে ঐক্য গড়তে আরব উপসাগরীয় অঞ্চলের দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রোববার রাতে মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশের রাষ্ট্রনেতাদের সঙ্গে টেলিফোনে আলাপকালে তিনি ওই আহ্বান জানান।

এসময় ট্রাম্প গুরুত্বারোপ করে বলেন, আঞ্চলিক স্থিতিশীলতা তৈরি এবং সন্ত্রাসবাদকে পরাস্ত করতে ওই অঞ্চলের ঐক্য সংকটাপন্ন। হোয়াইট হাউস বলছে, ডোনাল্ড ট্রাম্প ঐক্যের আহ্বান জানিয়েছেন। সন্ত্রাসবাদে অর্থায়ন বন্ধ ও চরমপন্থী মতাদর্শ ঘৃণার ওপর পুনরায় গুরুত্বারোপ করেন।

মার্কিন এই প্রেসিডেন্ট রোববার রাতে সৌদি আরবের পবিত্র দুই মসজিদের তত্ত্বাবধায়ক ও বাদশাহ সালমান বিন আব্দুলআজিজ অাল সউদ, আবু ধাবির যুবরাজ শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান ও সংযুক্ত আরব আমিরাতের সামরিক বাহিনীর ডেপুটি সুপ্রিম কমান্ডার এবং কাতারের আমির তামিম বিন হামাদ আল থানির সঙ্গে টেলিফোনে কথা বলেন।

হোয়িইট হাউস বলছে, আঞ্চলিক স্থিতিশীলতা তৈরি ও সন্ত্রাসবাদকে পরাস্ত করতে রিয়াদ সামিটের লক্ষ্য বাস্তবায়নে আঞ্চলিক যে ঐক্য দরকার তা সংকটাপন্ন।

জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটসহ (আইএস) সন্ত্রাসী কার্যক্রমে অর্থায়ন, সমর্থন ও ইরান ঘনিষ্ঠতার অভিযোগে গত ৫ জুন সৌদি নেতৃত্বাধীন অন্তত ৯টি দেশ কাতারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করে। তবে কাতার এই অভিযোগকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে।

সূত্র : এপি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: