সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ৩৭ সেকেন্ড আগে
শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১২ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রবাসীরা হচ্ছেন গোল্ডেন বয়

nurul-bsc20170702204712 (1)মালয়েশিয়া সংবাদদাতা:: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, প্রবাসীরা হচ্ছেন দেশের গোল্ডেন বয়। কারণ আপনাদের পাঠানো রেমিট্যান্সে দেশের অর্থনীতির চাকা সচল রয়েছে।

রোববার বিকেলে কুয়ালালামপুরের ভারডান্ট হিল হোটেলে মালয়েশিয়া আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মালয়েশিয়া আওয়ামী লীগের সভাপতি মকবুল হোসেন মুকুলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামালের উপস্থাপনায় সংবর্ধিত অতিথি নুরুল ইসলাম বিএসসি বলেন, প্রবাসীদের কল্যাণে প্রবাসী ব্যাংক চালু করা হয়েছে। এ ব্যাংকের মাধ্যমে যারা বিদেশ গমন করতে চান তাদের লোন দেয়ার ব্যবস্থা রয়েছে। যাতে স্বল্প খরচে বিদেশ গমন করতে পারেন।

তিনি আরও বলেন, প্রবাসীদের ছেলে-মেয়ে স্বল্প খরচে যাতে লেখাপড়া করতে পারে সে ব্যবস্থাও করেছেন আমাদের প্রধানমন্ত্রী। স্বল্প খরচে বাড়ি নির্মাণের জন্য ঢাকা ও চট্টগ্রামে প্লটের ব্যবস্থা করা হয়েছে।

এছাড়া প্রবাসীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে বিমানবন্দরে ইউনিফরম পরিহিত টিম থাকবে। কোনো সমস্যা হলে তাদের আপনাদের অভিযোগের কথা বলবেন।

মন্ত্রী বলেন, প্রবাসীদের কল্যাণে আমার মন্ত্রণালয়ের দরজা সব সময় খোলা। আপনাদের কোনো অভিযোগ থাকলে সরাসরি আমার সঙ্গে যোগাযোগ করবেন।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন মালয়েশিয়া আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক ও বর্তমান প্রধান উপদেষ্টা সোহরাওয়ার্দী হোসেন সারোয়ার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মালয়েশিয়া শ্রমিক লীগের সভাপতি নাজমুল ইসলাম বাবুল, সহ-সভাপতি শাহ আলম হাওলাদার, ছাত্রলীগ নেতা মো. রাসেল সিকদার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না, মালয়েশিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল করিম, মো. কায়ূম সরকার,দাতু মো. আক্তার হোসেন, মো. মনির হোসাইন, সাংগঠনিক সম্পাদক মো. মনিরুজ্জামান মনির, শাখাওয়াত হক জোসেফ, মালয়েশিয়া যুবলীগের আহ্বায়ক মো. তাজকীর আহমেদ, স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি জালাল উদ্দিন সেলিমসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের শতাধিক নেতা।

অনুষ্ঠানে প্রবাসী কল্যাণমন্ত্রীকে আওয়ামী লীগসহ সব সহযোগী সংগঠনের পক্ষ থেকে উপহার প্রদান করা হয়।

প্রবাসী কল্যাণমন্ত্রী গত ৩০ জুন থেকে পারিবারিক সফরে মালয়েশিয়ায় অবস্থান করছেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: