সর্বশেষ আপডেট : ২১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ফেসবুকে ভাইরাল ধনীর মেয়ের ভিখারি ছবি

320170703081840চিত্রবিচিত্র ডেস্ক ::
মিসরের কায়রোতে ধনী পরিবারের এক কন্যাকে ঘিরে দেশটির ফেসবুকে ঝড় উঠেছে। কায়রোর পূর্বাঞ্চলীয় আবিসিয়াহ্‌ সেতুর নিচে বেশ কয়েকদিন ধরে একটি তরুণীকে পথে বসবাস করতে দেখা যায়। সেখানেই সে রাতে ঘুমায়। ময়লায় মলিন সেই মেয়েটিকে ঘিরে অনেকের মনে কৌতুহলও দেখা দেয়। কেউ কেউ মেয়েটির ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্টও করেন।

মেয়েটিকে দেখে অনেকেই তাকে গৃহহীন ভেবেছিলেন। কিন্তু খোঁজ নিতেই মেলে অবিশ্বাস্য তথ্য। মেয়েটি মিসরের আল মাহাল্লা’র ধনী পরিবারের সন্তান। নাম সালাওয়া। কেউ একজন ফেসবুকে মেয়েটির আগের এবং বর্তমান সময়ের ছবিও প্রকাশ করেন। তবে এটাও জানানো হয়, ফেসবুকে এর বেশি খবর দেয়া সম্ভব হয়নি। কেননা, মিসরে সামাজিক যোগাযোগমাধ্যম এখনো তেমন উদার পথে হাঁটছে না।

সামাজিক যোগাযোগমাধ্যমের সূত্রে শুধু এটুকু জানা যায় যে, আল মাহাল্লার ধনী পরিবারের সন্তান হলেও সে ঘর থেকে বের হয়ে এসেছে। এবং সব ছেড়ে সে ঠাঁই নিয়েছে পথে। এরপর থেকেই দেশটির সামাজিক যোগাযোগমাধ্যমে মেয়েটিকে ঘিরে কৌতুহলের সৃষ্টি হয়। অনেকে তাকে এই অবস্থা থেকে উদ্ধার করার জন্য সামাজিক সংগঠনগুলোকে আহ্বান জানাতে থাকেন। এমন ডাকে এগিয়েও আসে একটি সমাজসেবা সংস্থা।

চিকিৎসক, নার্স, ওষুধপত্র ইত্যাদি নিয়ে তারা আবিসিয়াহ্ সেতুর নিচে হাজিরও হন। কিন্তু সেখানে পৌঁছানোর পর মেয়েটিকে তারা দেখতে পায় না। তারা জানতে পারে যে পুলিশ আগেই মেয়েটিকে থানায় নিয়ে গেছে। সেখানে মেয়েটিকে পরিবারের কাছে হস্তান্তরের চেষ্টা করা হচ্ছে।

সমাজ সেবা সংস্থাটি তাই দ্রুত থানায় যায় এবং মেয়েটিকে নিজেদের হেফাজতে নেয়। পরে সমাজ সেবা সংস্থাটি জানায়, মেয়েটি মারাত্মক মানসিক আঘাতজনিত সমস্যায় ভুগছে। পরিবারের সদস্যরা তাকে নিতে চাইলেও সালাওয়া যেতে রাজি হয়নি। বরং সে প্রতিষ্ঠানের তত্ত্বাবধানেই থাকতে চাইছে। সালাওয়াকে তাই সুস্থ করে তুলতে তাদের অনুরোধ জানিয়েছে তার পরিবার।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: