সর্বশেষ আপডেট : ৩৪ মিনিট ৩৩ সেকেন্ড আগে
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বন্যায় জুড়ী ও কুলাউড়ায় ডুবেছে ৯০ শিক্ষা প্রতিষ্ঠান, পাঠদান ব্যাহত

1. daily sylhet 0-9মৌলভীবাজার জেলা প্রতিনিধি:: এবারের বন্যায় মৌলভীবাজারের জুড়ী ও কুলাউড়া উপজেলার ৯০টি শিক্ষা প্রতিষ্ঠান তলিয়ে গেছে। এ কারণে এসব প্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম ব্যাহত হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, রমজান ও ঈদের ছুটি শেষে গত শনিবার প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম শুরুর কথা ছিলো। কিন্তু এর আগেই কুলাউড়ার ভুকশিমইল, জয়চ-ী, কাদিপুর, ভাটেরা, ব্রাহ্মণবাজার, ভাটেরা, হাজীপুর এবং শরীফপুর ইউনিয়নসহ কুলাউড়া পৌরসভায় ৪৪টি প্রাথমিক ও ১০টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান তলিয়ে যায়।

এদিকে জুড়ী উপজেলার জায়ফরনগর, পশ্চিম জুড়ী ও সাগরনাল ইউনিয়নে ২০টি প্রাথমিক এবং ১৬টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান তলিয়ে যায়। জুড়ীর কালনীগড় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেবাশীষ দাস জানান, বিদ্যালয়ের রাস্তা ও ভেতরে এক অন্তত দেড়ফুট পানি। পানিবন্দী থাকায় আশপাশের এলাকার শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসতে পারছে না।unnamed (6)

উপজেলা সদরে অবস্থিত মক্তদির বালিকা উচ্চ বিদ্যালয় তলিয়ে যাওয়ায় আগামী ৬ জুলাই পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। এ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসহাক আলী জানান, ওইদিন থেকেই বিভিন্ন শ্রেণীর অর্ধবার্ষিক পরীক্ষা শুরু হওয়ার কথা। এ অবস্থায় কীভাবে পরীক্ষা নেওয়া হবে সেটাই চিন্তার বিষয়। এ বিষয়ে তারা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কাছে পরামর্শ চেয়েছেন। তবে এখনও কিছু জানানো হয়নি।

উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রাজন কুমার সাহা জানান, বন্যায় প্লাবিত বিদ্যালয়গুলোতে শিক্ষক-শিক্ষার্থী কেউ-ই যেতে পারছেন না। তাই এসব প্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম চালানো সম্ভব হচ্ছে না।

কুলাউড়ার ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুদুর রহমান জানান, হাকালুকি হাওরের একবারে পাশে হওয়ায় ভুকশিমইল ইউনিয়নের বেশিরভাগ শিক্ষা প্রতিষ্ঠানে পানি উঠেছে।

জুড়ী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফজলে এলাহী জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে অর্ধ-বার্ষিক পরীক্ষার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: