সর্বশেষ আপডেট : ৪০ মিনিট ৪২ সেকেন্ড আগে
শনিবার, ২৬ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সালমানের ‘টিউবলাইট’ কেন জ্বললো না এবার!

1499058627বিনোদন ডেস্ক:: বরাবরই সালমান খানের ঈদ-ভাগ্য ভাল বলা হয়। কিন্তু ‘টিউবলাইট’ সেই ভাগ্যের ফিউজ যেন এবার উধাও হয়ে গেল। বলিউড বক্স অফিস বলছে, এ পর্যন্ত তার ঈদ রিলিজের মধ্যে ‘টিউবলাইট’ সবচেয়ে কম ব্যবসা করেছে। ভাইজানের ছবি ঈদের দিনে মাত্র ১৯.০৯ কোটি রুপির ব্যবসা করতে সক্ষম হয়েছে।

রিলিজের চার দিনের মাথায় ঈদের দিন পর্যন্ত ৮৩ কোটি রুপির ব্যবসা করে ছবিটি। প্রথম দিনে ২১ কোটি রুপির ব্যবসা হয়েছিল। অথচ তার আগের ছবি ‘সুলতান’ প্রথম দিনে ৩৬ কোটি রুপির বক্স অফিস দেয়। ‘টিউবলাইট’ প্রথম তিন দিনে ৬৪.৭৭ কোটি আয় করেছে।

‘বাজরঙ্গি ভাইজান’ তিন দিনে ছিল ১০২ কোটি এবং ‘সুলতান’ ১০৫ কোটি রুপি। সে হিসেবে এটা স্পষ্ট সালমান খানের ক্যারিশমার নিরিখে ‘টিউবলাইট’ একেবারেই সফল নয়।

কিন্তু এই অবস্থা হল কেন? বেশকিছু বিষয় উল্লেখ করছে ভারতীয় মিডিয়াগুলো। প্রথমত, ঠিক সালমানোচিত ধুমধাড়াক্কা ছবি নয় ‘টিউবলাইট’। পরিবার নিয়ে দেখার ছবি। ব্যর্থতার অজুহাত হিসেবে সালমান-ক্যাম্প এই যুক্তিই খাড়া করছে। কিন্তু ‘বাজরঙ্গি ভাইজান’ও তো সেই গোত্রের ছবি ছিল না। তাতে তো বক্স অফিস পেতে সমস্যা হয়নি! দ্বিতীয়ত, ছবি যে ভাল হয়নি, সেটা লোকমুখে প্রচারিত হয়ে গিয়েছে। মাউথ পাবলিসিটি যেমন একটা ছবি হিট করাতে পারে, তেমনই ছবি ফ্লপ করাতেও সক্ষম।

তবে সালমানের সব ছবি যে গুণগত দিক দিয়ে ভাল, এমন কথাও বলা যায় না। তবে সেখানে একটা বিষয় কাজ করে। সেটা এনটারটেনমেন্ট ফ্যাক্টর। সল্লুভাইয়ের ছবিতে যতই গল্পের গরু গাছে চড়ুক, বিনোদনের মাত্রা দর্শককে আকর্ষণ করে। সেই তত্ত্বের উপর ভিত্তি করেই ‘এক থা টাইগার’ কিংবা ‘কিক’-এর মতো ছবি সুপারহিট হয়েছে। কিন্তু ‘টিউবলাইট’-এ না আছে সেই ধাঁচের বিনোদন, না আছে জোরালো গল্প।

দর্শক-সমালোচক উভয়ের মতেই, সালমানই এ ছবির সবচেয়ে কমজোরি অংশ। টিউবলাইটের ব্যর্থতা নিয়ে তাহলে কী দাড়াচ্ছে, একই তত্ত্ব দিয়ে সালমান খান হলেও সিনেমা হিট করা সম্ভব নয়, সেক্ষেত্রে গল্পটা শক্ত হওয়া দরকা।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: