সর্বশেষ আপডেট : ৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ব্যবসায়ীদের সুবিধার্থে বন্দর ২৪ ঘণ্টা খোলা রাখার নির্দেশ

PM-720170702160315নিউজ ডেস্ক:: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যবসায়ীদের সুবিধার্থে স্থল ও নৌবন্দরসমূহ ২৪ ঘণ্টা খোলা রেখে মালামাল আমদানি ও রফতানি কর্যক্রম চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন। এ জন্য তিনি সংশ্লিষ্ট সচিবদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

রোববার সচিবালয়ে সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব (সংস্কার ও সমন্বয়) এম এন জিয়াউল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

জিয়াউল আলম বলেন, চলতি অর্থবছরের প্রথম তিন মাসে সব প্রকল্পের পেপার ওয়ার্ক শেষ করতে বলা হয়েছে, যেন বর্ষা মৌসুমের শেষে উন্নয়ন কাজ শুরু করা যায়। অগ্রাধিকারমূলক প্রকল্পগুলো যথাসময়ে বাস্তবায়নের জন্য সচিবদের আন্তরিকতার সঙ্গে কাজ করতে বলা হয়েছে। পাশাপাশি স্থানীয় জনগণের চাহিদার প্রেক্ষিতে প্রকল্প গ্রহণ করতে বলা হয়েছে।

যত্রতত্র শিল্প স্থাপন না করে স্পেশাল ইকোনোমিক জোনের আওতায় শিল্প-কারখানা গড়ে তোলার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। এসডিজি অর্জনে সবাইকে নিজ নিজ দায়িত্ব পালনেরও কথা বলা হয়েছে।

তিনি বলেন, ত্রাণ তৎপরতার জন্য জেলা পর্যায়ে যেন পর্যাপ্ত তহবিল থাকে এ বিষয়ে সংশ্লিষ্ট সচিবকে প্রধানমন্ত্রী একটি অনুশাসন দিয়েছেন। বৈঠকে বৃক্ষরোপণের ওপর জোর দেয়া হয়েছে।

এছাড়া দক্ষতা বৃদ্ধির জন্য কর্মকর্তাদের প্রশিক্ষণ দেয়ার বিষয়ে জোর দিয়েছেন প্রধানমন্ত্রী। জঙ্গিবাদ ও মাদকবিরোধী অভিযানে সবাইকে একসঙ্গে কাজ করার নির্দেশ দেয়া হয়েছে।

নতুন ভবন তৈরির ক্ষেত্রে বৃষ্টির পানি ব্যবহারের সুবিধা রেখে যেন তৈরি করা হয় সে বিষয়ে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। হাইওয়ের পাশে পানি জমলে রাস্তার ক্ষতি হয় সে জন্য পাশেই জলাধর ও ড্রেনেজ রাখার ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

মামলার দীর্ঘসূত্রিতা কীভাবে কমিয়ে আনা যায় যে পদক্ষেপ গ্রহণ করতে বলা হয়েছে বলে জনিয়েছেন, জিয়াউল আলম।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: