সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২৫ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অভিনেতা ফারুককে নির্মাতা নিপার স্যালুট

Nipa-L20170702152221বিনোদন ডেস্ক:: গরম হাওয়া বইছে চিত্রপুরীতে। যৌথ প্রযোজনায় ছবি নির্মাণকে কেন্দ্র করে দুই ভাগে বিভক্ত ঢাকাই চলচ্চিত্রের নির্মাতা-কলাকুশলীরা। একপক্ষ বলছে, সিনেমা হল বাঁচাতে হলে বিগ বাজেটের যৌথ প্রযোজনার ছবির বিকল্প নেই। আরেকপক্ষ বলছে, অনিয়মের যৌথ প্রযোজনা এদেশে চলতে দেয়া হবে না।

যৌথ প্রযোজনার নামে ‘যৌথ প্রতারণা’র ছবির বিরুদ্ধে একাট্টা এফডিসির ১৭টি সংগঠনের সমন্বয়ে গঠিত চলচ্চিত্র পরিবার। বৃহৎ এ পরিবারের প্রাণশক্তি হিসেবে আছেন চলচ্চিত্রের বেশ কয়েকজন সিনিয়র অভিনেতা। তাদের মধ্যে অন্যতম একজন কিংবদন্তি অভিনেতা ফারুক। তিনি আন্দোলন কিংবা টক শো; সবখানেই অনিয়মের যৌথ প্রযোজনা নিয়ে সোচ্চার অবস্থানে আছেন। তার ভাষ্য, যৌথ প্রযোজনার নামে যৌথ প্রতারণাকে একচুলও ছাড় দেয়া হবে না।

কিংবদন্তি অভিনেতা ফারুক ক্যারিয়ারের গোধূলি লগ্নে এসেও চলচ্চিত্র বাঁচাতে এখনও যে বাঘের মতো গর্জন দিচ্ছেন সেজন্য ঢাকাই ছবির এই ‘মিয়াভাই’কে স্যালুট জানিয়েছেন চিত্রপরিচালক রওশন আরা নিপা। এছাড়া যৌথ প্রযোজনার ছবির কথা উল্লেখ করে নিজের ফেসবুকে একটি স্ট্যাটাসও দিয়েছেন ‘মহুয়া সুন্দরী’ খ্যাত এই নির্মাতা।

নিপা লিখেছেন, ‘সকাল থেকে যৌথ প্রযোজনা বনাম প্রতারণা নিয়ে বিভিন্ন টেলিভিশনের টক শো দেখলাম। সম্মানিত ও জনপ্রিয় শ্রদ্ধেয় অভিনেতা ফারুক আপনাকে ধন্যবাদ, এই প্রথম আপনি সরাসরি বললেন একটি সিনেমা সফল হয়, তার গল্প, মেকিং এবং আরও অনেক কারণে। একজন নায়ক এখানে শুধুই একজন অভিনেতা। যদি তাই না হতো, তাহলে শাকিব খানের কোনো ছবি ফ্লপ হতো না।’

নিপা আরও লিখেছেন, ‘শ্রদ্ধেয় ফারুক ভাই এই বয়সে চলচ্চিত্র বাঁচাতে আপনি মাঠে নেমেছেন, আপনাকে স্যালুট। সেই সাথে এটাও বলতে চাই শুধু যৌথ প্রতারণা নয় বুকিং এজেন্টদের কারসাজি, হলের অন্যায় ফি, (এসি, ঝাড়ুদার, কর্মচারী, সার্ভিস চার্জ, প্রজেক্টর) এসবের বিরুদ্ধেও আন্দোলন করতে হবে। যেসব সমস্যার কথা আপনি নিজেও বলেছেন। আর তার সাথে সাথে ভালো গল্প, ভালো মেকিংয়ের ছবি তৈরির জন্য পেশাদার প্রযোজক প্রয়োজন।’




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: