সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাদশাহ’র অতিরিক্ত প্রশংসা করায় বরখাস্ত সৌদি কলামিস্ট

salman-bin-abdulaziz-al-sau20170702165155আন্তর্জাতিক ডেস্ক:: সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সউদের অতিরিক্ত প্রশংসা করায় বরখাস্ত হয়েছেন দেশটির এক কলামিস্ট। দেশটির একটি জাতীয় দৈনিকে লেখা এক কলামে সৃষ্টিকর্তার গুণাবলীর সঙ্গে বাদশাহ’র গুণাবলীর প্রশংসা করায় তাকে বরখাস্ত করা হয়।

দেশটির আরবি ভাষার সংবাদমাধ্যম ‘সাবক’ এক প্রতিবেদনে বলছে, শুক্রবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরাসহ সৌদি আরবের ওই দৈনিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আদেশ জারি করেছে সৌদি রাজতন্ত্র।

সৌদি তথ্যমন্ত্রী আওয়াদ বিন সালেহ আল আওয়াদের কাছে লেখা এক চিঠিতে বাদশাহ সালমান বলেন, কলামের শিরোনাম ও কিছু অভিব্যক্তি তাকে বিস্মিত করেছে। সৃষ্টিকর্তার কিছু গুণাবলীর সঙ্গে তুলনা করে অতিরিক্ত শব্দ ব্যবহারের মাধ্যমে তার (বাদশাহর) প্রশংসা করা হয়েছে।

চিঠিতে বাদশাহ সালমান বলেন, এমন একটি বিষয় আমাদের বিব্রত করেছে এবং আমরা তা মেনে নিতে অথবা সহ্য করতে পারি না। আমরা এটা চাই না এবং মেনে নিতে পারি না।

আরবি ভাষার ওই দৈনিকের কলামিস্ট রামাদান আল এনেনজি’কে শিগগিরই বরখাস্তের আহ্বান জানান সৌদি বাদশাহ। কলাম প্রকাশের দায়ে ওই পত্রিকার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ারও নির্দেশ দিয়েছেন বাদশাহ সালমান।

তিনি বলেন, এ ধরনের লেখা কোনোভাবেই প্রকাশ না করতে সব সংবাদপত্র ও গণমাধ্যমকে পুরোপুরি সচেতন হতে হবে। যারা আইনি বাধ্যবাধকতা মেনে চলবে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

কলাম প্রকাশের পর সৌদি ওই দৈনিক ক্ষমা চেয়ে বলছে, বাদশাহ সালমানের প্রশংসা করতে ব্যবহৃত শব্দ ও বর্ণনায় ভুল করেছেন কলামিস্ট।

সূত্র : গালফ নিউজ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: