সর্বশেষ আপডেট : ৩৩ মিনিট ৪৫ সেকেন্ড আগে
রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মানুষের পাশে দাঁড়াতে হবে : স্পিকার

spekerbbbbbbb20170702001357নিউজ ডেস্ক:: জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, মানুষ মানুষের জন্য-সেবার ব্রত নিয়ে মানুষের পাশে দাঁড়াতে পারাই প্রকৃত মানবতা।

শনিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিঅইসিসি) রোটারি ইন্টানন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩২৮১ বাংলাদেশ কর্তৃক আয়োজিত ‘রোটারি বর্ষ উদযাপন-২০১৭’ অনুষ্ঠানে এ কথা বলেন। এর আগে তিনি ঢাকার উত্তরা এলাকার জন্য ৪টি অ্যাম্বুলেন্স সেবা ও রোটারি বর্ষ -২০১৭ এর শুভ উদ্বোধন করেন।

স্পিকার বলেন, ধর্ম-বর্ণ, ধনী-দরিদ্র, বিভিন্ন বয়স ও শ্রেণি পেশার মানুষ যে কেউ রোটারি ক্লাবের মাধ্যমে আর্তমানবতার সেবায় নিয়োজিত হতে পারে। মানব সেবার এ দৃঢ় প্রত্যয় নিয়ে কাজ করে গেলে জাতিসংঘ নির্ধারিত টেকসই লক্ষ্যমাত্রা-২০৩০ অর্জনে বাংলাদেশের খুব বেশি সময় লাগবে না বলে অভিমত ব্যক্ত করেন তিনি।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, রোটারি ইন্টারন্যাশনাল ১১২ বছর ধরে ১.২ মিলিয়ন মানুষের প্রতিনিধিত্ব করছে। সমাজে শান্তি প্রতিষ্ঠা, রোগব্যধির প্রতিরোধ ও নিরাময়,শিশু স্বাস্থ্য, খেলাধুলা ও শিক্ষার মানোন্নয়নে রোটারি ক্লাবের রয়েছে গৌরবজ্জ্বোল ঐতিহ্য। রোটারিয়ানগণ দেশ থেকে রোটারিয়ান ফাউন্ডেশনে ২০০ হাজার মার্কিন ডলার অনুদান দিচ্ছে যা দ্বিগুণ আকারে বাংলাদেশে মানবতার সেবায়ই বরাদ্দ হবে এটা খুবই প্রশংসনীয়।

স্পিকার বলেন, রোটারি ডিষ্ট্রিক্ট ৩২৮১ বাংলাদেশে নতুন রোটারি বর্ষে পদার্পণ উপলক্ষে মানবিক মূল্যবোধে উজ্জ্বিবীত হয়ে দরিদ্র ও অসহায় রোগীদের জন্য ৪টি অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করেছে যা এক উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।

তিনি রোটারি ক্লাবের মতো অন্যান্য সংগঠনকেও গৃহহীনদের আবাসন ব্যবস্থা, দুর্যোগ প্রবণ এলাকায় সাইক্লোন সেল্টার নির্মাণের আহ্বান জানিয়ে বলেন, নতুন বাজেট আকারে বড় হলেও বিদেশি অনুদান নির্ভর নয়। এ বাজেটে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতা বাড়ানো হয়েছে। দারিদ্র নিরসনসহ সকল ক্ষেত্রে সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা বাংলাদেশকে অনন্য উচ্চতা ও মর্যাদায় আসীন করবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে রোটারি ডিষ্ট্রিক্ট ৩২৮১ বাংলাদেশের গভর্ণর ফজলুল হক আরিফ, ভাইস প্রেসিডেন্ট রোবায়েত হোসেন, ডিষ্ট্রিক্ট ফার্স্ট লেডি রোকেয়া হক নিরুসহ রোটারি ক্লাবের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: