সর্বশেষ আপডেট : ২ মিনিট ১৩ সেকেন্ড আগে
রবিবার, ২৩ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রানীর হাত থেকে পুরস্কার নিলেন দুই বাংলাদেশি তরুণ

Queen-Young-Leader20170702115753নিউজ ডেস্ক:: বাণিজ্যিক ও ঘরোয়া পরিবেশে নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার এবং জরুরি দুর্যোগ ব্যবস্থাপনায় তারুণ্যের শক্তি ব্যবহারের স্বীকৃতি হিসেবে এ বছরের কুইন্স ইয়ং লিডার পুরস্কার পেয়েছেন বাংলাদেশি তরুণ সাজিদ ইকবাল ও রাহাত হোসেন।

লন্ডনের ওয়েস্টমিনিস্টারে বাকিংহাম প্যালেসে গত বৃহস্পতিবার এই দুই বাংলাদেশিসহ কমনওয়েলথভুক্ত ৩৬ দেশের অর্ধশতাধিক বিজয়ীর হাতে ব্রিটেনের রানী এলিজাবেথ তার নামে চালু করা এই পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠানে প্রিন্স হ্যারি, স্যার মো ফারাহ, লিয়াম পেইন, ডেম তান্নি গ্রে-থম্পসন, অনিতা রানি, যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী ও কুইন এলিজাবেথ ডায়মন্ড জুবিলি ট্রাস্টের চেয়ারম্যান জন মেজর উপস্থিত ছিলেন।

বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ কমনওয়েলথের দেশগুলোর তরুণদের জন্য তিন বছর আগে এ পুরস্কার চালু করে যুক্তরাজ্য সরকার।

পুরস্কারের অংশ হিসেবে বিজয়ীরা তাদের নেতৃত্ব বিকাশে যুক্তরাজ্য সরকারের বিভিন্ন প্রশিক্ষণ, পরামর্শ ও নেটওয়ার্কিংয়ের সুযোগ পাবেন।

রানীর কাছ থেকে পুরস্কার নেওয়ার আগে তারা ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাসভবন ১০ নং ডাউনিং স্ট্রিটে এক অভ্যর্থনা অনুষ্ঠানে অংশ নেন। এ ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের লন্ডন অফিস পরিদর্শন এবং বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসের শীর্ষ নির্বাহীদের সঙ্গে দেখাসহ ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ে কমনওয়েলথ সেক্রেটারি জেনারেলের এক কর্মশালায়ও অংশ নেন তারা ।

কুইন্স ইয়ং লিডার পুরস্কার বিজয়ীরা বছরজুড়েই যুক্তরাজ্যের শীর্ষ ব্যবসায়ী নেতা এবং ঝুঁকিপূর্ণ জনগণের জীবন বদলে দিয়েছে— এমন প্রকল্পগুলো দেখার সুযোগ পাবেন বলে জানিয়েছে যুক্তরাজ্য সরকার। বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতিস্বরূপ কমনওয়েলথের দেশগুলোর তরুণদের জন্য তিন বছর আগে এ পুরস্কার চালু করে যুক্তরাজ্য সরকার।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: