সর্বশেষ আপডেট : ৪৬ মিনিট ৫১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ মে, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এমসি কলেজে সংবর্ধিত হচ্ছেন ১২ শিক্ষাবিদ

19511569_1902827696672505_7348701651633596808_n (1)ডেইলি সিলেট ডেস্ক:: ‘এসো প্রজ্ঞার আঙ্গিনায়-মিলনের মোহনায়’ এমন প্রতিপাদ্য নিয়ে সিলেটের ঐতিহ্যবাহী মুরারীচাঁদ(এমসি)কলেজের বিদায়ী ১২ জন শিক্ষাবিদকে সংবর্ধনা দিতে যাচ্ছে এমসি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ।

আগামী ৮ জুলাই শনিবার কলেজের অডিটোরিয়ামে রাষ্ট্রবিজ্ঞান উৎসব এবং বিদায়ী শিক্ষাবিদ সম্মাননা ২০১৭ এর অনুষ্ঠানে সংবর্ধনা দেওয়া হবে।

সংবর্ধনা প্রাপ্ত শিক্ষাবিদরা – মৌলভীবাজার সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান লেফট্যানেন্ট কর্ণেল প্রফেসর ছয়ফুল কবীর চৌধুরী, সিলেট সরকারি কলেজের অধ্যক্ষ ও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর কাজী আতাউর রহমান, হবিগঞ্জ বৃন্দাবন সরকারি কলেজের উপাধ্যক্ষ ও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞানের সাবেক শিক্ষক প্রফেসর অজয় কুমার দাশ মহালদার, মৌলভীবাজার সরকারি কলেজের উপাধ্যক্ষ ও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞানের সাবেক শিক্ষক প্রফেসর ড. মো. ফজলুল আলী, শ্রীমঙ্গল সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞানের সাবেক শিক্ষক মাহমুদা কবীর চৌধুরী, মৌলভীবাজার সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগি অধ্যাপক ও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞানের সাবেক শিক্ষক মো. ফয়েজ আহমদ, সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞানের সাবেক শিক্ষক মো. সামছুল ইসলাম, সিলেট সরকারি মহিলা কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞানের সাবেক শিক্ষক বিমান বিহারী রায়, সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক ও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞানের সাবেক শিক্ষক মো. মঈনুল ইসলাম, সিলেট সরকারি কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞানের সাবেক শিক্ষক হালিমা আক্তার, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর সিলেট অঞ্চলের সহকারি পরিচালক ও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষক প্রতাপ চন্দ্র চৌধুরী, সিলেট সরকারি আলিয়া মাদরাসার সহকারী অধ্যাপক ও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞানের সাবেক শিক্ষক মো. এনামুল হক চৌধুরী।

এছাড়াও এমসি কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগ বিভাগের সাবেক শিক্ষার্থী ৩৫তম বিসিএস ক্যাডারে(সাধারণ শিক্ষা) উত্তীর্ণ বর্তমানে আনন্দমোহন কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক পদে কর্মরত মো. মিজানুর রহমানকেও সংবর্ধনা প্রদান করা হবে।

এছাড়াও রাষ্ট্রবিজ্ঞান উৎসবের প্রধান আকর্ষন বিভাগের কাংখিত ম্যাগাজিন ‘লিবার্টি’র মোড়ক উন্মোচন করা হবে।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থী কাওসার আহমাদ বলেন, সিলেট মুরারীচাঁদ কলেজ রাষ্ট্রবিজ্ঞান উৎসব এবং বিদায়ী শিক্ষাবিদ সম্মাননা প্রদান ২০১৭ অনুষ্ঠান এমসি কলেজসহ সিলেটে মাইলফলক হিসেবে থাকবে। রাষ্ট্রবিজ্ঞান বিভাগ পরিবার গুণীজনের সম্মান প্রদানে সদা সোচ্চার। এই মাধ্যমে প্রমান করতে যাচ্ছে এমসি কলেজের বৃহৎ এই পরিবারটি।

মুরারীচাঁদ কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর শামিমা আখতার চৌধুরী সিলেটের সকাল ডটকম’কে জানান, এমসি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের উজ্জ্বল সাফল্যে বিদায়ী শিক্ষাবিদরা যে অবদান রেখেছেন তাদের অবদান অতুলনীয়। লির্বাটি ম্যাগাজিনের মোড়ক উন্মোচন উপলক্ষে রাষ্ট্রবিজ্ঞান উৎসবের পাশাপাশি বিদায়ী শিক্ষাবিদদের সম্মাননা জানাতে পারব বলে আমি অনেক খুশি। তাদের এই বিদায়ী সংবর্ধনা দেওয়া আমাদের জন্য বিশাল আনন্দের। এছাড়াও এই অনুষ্ঠানকে ঘিরে সাবেক শিক্ষক ও শিক্ষাথীরা পুর্ণমিলনের সুযোগ পাবেন। সকলের আগমনে ৮ জুলাই এমসি কলেজ মিলনমেলায় পরিণত হবে বলে প্রত্যাশা করেন বলে জানান তিনি।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: