সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৫২ সেকেন্ড আগে
শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১২ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পানির জন্য হাহাকার: তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৫দিন ধরে নেই পানি

14883তাহিরপুর প্রতিনিধি:: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবারও পানির সংকট। ১৫দিন ধরে পানির পাম্প নষ্ট হয়ে পড়ে রয়েছে। মেশিনটি চালু করার জন্য কারো যেন কোন দায় নেই। ফলে হাসপাতালে ভর্তি থাকা রোগী সহ আবাসিক কোয়াটারে অবস্থান কারীদের মাঝে পানির জন্য হাহাকার বিরাজ করছে। যার ফলে ভর্তি থাকা রোগীসহ স্থানীয় এলাকাবাসীর মাঝে চরম ক্ষোব বিরাজ করছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সুত্রে জানাযায়,পানি উঠানোর এই পাম্পটি দু-দিন ভাল যায় ত মাসের বাকি দিন গুলি নষ্ট হয়ে পড়ে থাকে।

গত ১৮জুন শনিবার থেকেই হাসপাতালের পানি সরবরাহের জন্য পাম্প মেশিনের নষ্ট হওয়া পড়ে আছে। বার বার বলার পড়ে স্থানীয় মেকানিক দিয়ে সচল করার চেষ্টা করে কোন রখমে সচল হলেই আবার নষ্ট হচ্ছে। ভাল মেকানিক দিয়ে মেরামতের কোন পদক্ষেপ নিচ্ছে না সংশ্লিষ্ট কতৃপক্ষ। পানি উঠানোর জন্য উচ্চ ক্ষমতা সম্পন্ন মেশিন দেওয়া প্রয়োজন তা না দিয়ে নিন্ম মানের মেশিন দেওয়ায় কারনেই বার বার নষ্ট হচ্ছে। এর পূর্বেও পানির উঠানোর পাম্পটি ১০বারের অধিক নষ্ট হয়েছে। আর নাম মাত্র মেরামত করার পরেই আবার নষ্ট হয়ে যাচ্ছে। বর্তমানে মেরামত না হওয়ায় হাসপাতালটিতে ভর্তি থাকা রোগীদের গোসল,টয়লেট ও বিশুদ্ধ পানি পান করতে চরম দূর্ভোগের মধ্যে দিন পার করছে।

হাসপাতালে ভর্তি থাকা রোগীরা জানান,ঊদেও আগে থেকেই পানির মেশিনটি নষ্ট হয়েছে প্রায় ১৫দিনের বেশি হল এখনো ঠিক হয় নি। যার জন্য হাসপাতালে ও আবাসিক কোয়াটারে গোসল,বার্থরোম করা সহ অন্যান্য কাজ পানি ছাড়া দায় হয়ে পরেছে। হাসপাতালের ওয়ার্ডে দূগর্ন্ত বিরাজ করছে। আর হাসপাতালে ৬টি টিউবয়লের মধ্যে মাত্র একটি সচল আছে। বাকি গুলো নষ্ট দীর্ঘ দিন যাবৎ। পানি আনার জন্য যেতে হচ্ছে দু-তলা ওয়ার্ড থেকে নিচে। বালতি,জগ দিয়ে পানি আনতে হচ্ছে এতে কি পানির চাহিদা মিটে। সারাদিন পানি আনার মধ্যেই থাকতে হচ্ছে। আর এভাবে পানি উপড়ে উঠাতে গিয়ে বড় কষ্ট হচ্ছে আমাদের। পাম্পটি মেরামত করার জন্য বার বার বলার পড়ও কারো কোন মাথা ব্যাথা নেই। সংশ্লিষ্ট কতৃপক্ষের গাফলতির কারনে বার বার নষ্ট হচ্ছে পানির ঊঠানোর মেশিনটি তাই তারাও মেশিনটি চালু করার জন্য কোন প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে না। তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক কর্মকর্তা জানান,পানি মেশিনটি মেরামতের চেষ্টা করা হচ্ছে খুব শীর্ঘই সচল হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: