সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৪৩ সেকেন্ড আগে
রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুলাউড়া-বড়লেখা সিএন্ডবি সড়কে চলাচলে ট্রাক্টর আর পাওয়ার টিলার একমাত্র ভরসা

unnamed (6)মৌলভীবাজার প্রতিনিধি:: মৌলভীবাজারের কুলাউড়া-বড়লেখা আঞ্চলিক মহাসড়কে চলাচলকারী তিন উপজেলার জনসাধারণের এখন একমাত্র ভরসা ট্রাক্টর, পিকআপ-ভ্যান আর পাওয়ার টিলার। ভারী বর্ষণ আর পাহাড়ি ঢলে গত ৩ সপ্তাহ থেকে এ সড়কের বিভিন্ন স্থানে পানি উঠা শুরু হয়। এ সড়কের জুড়ী উপজেলা কমপ্লেক্সের সম্মুখ, চৌমুহনী, উত্তর জাঙ্গীরাই, বাছিরপুর, পশ্চিম হাতলিয়াসহ সড়কের ১০টি স্পট তলিয়ে যায়। চরম ঝুঁকি নিয়ে কয়েকটি বাস ও মিনিবাস চলাচল করলেও রাস্তায় পানি বৃদ্ধি ও বড়ো বড়ো গর্তের সৃষ্টি হওয়ায় যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এতে কুলাউড়া, বড়লেখা ও জুড়ী উপজেলার হাজার হাজার মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছেন। বিশেষ করে শ্রমজীবি, ব্যবসায়ী ও চাকুরিজীবিরা পড়েছেন মহাবিপাকে। জরুরী কাজে যাতায়াতকারীরা বাধ্য হয়ে অতিরিক্ত ভাড়া গুনে জীবনের ঝুঁকি নিয়ে ট্রাক্টর, পিকআপ-ভ্যান আর পাওয়ার টিলারের মাধ্যমে চলাচল করছেন। পানি বৃদ্ধি পাওয়ায় সড়ক ও জনপথ বিভাগও রাস্তার মেরামত কাজ করতে পারছে না।

সরেজমিনে সিএন্ডবি সড়কের বড়লেখা উপজেলার দক্ষিণভাগ ইউনিয়নের পশ্চিম হাতলিয়া, জুড়ী উপজেলার উত্তর জাঙ্গীরাই ও বাছিরপুর এলাকার রাস্তায় দূর-দূরান্তের পথচারীদের মারাত্মক দুর্ভোগ পোহাতে দেখা গেছে। বাস সার্ভিস বন্ধ থাকায় বাধ্য হয়ে অনেকে ট্রাক্টর, পাওয়ার টিলার আর পিকআপ-ভ্যানে করে পানিতে নিমজ্জিত এলাকা পাড়ি দিচ্ছেন।

সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী জাকির হোসেন জানান, ঈদের আগের দিন তলিয়ে যাওয়া রাস্তায় ইট ও বালু ফেলার উদ্যোগ নেয়া হয়। কিন্তু এরপরই ভারী বৃষ্টিপাতে পানি বৃদ্ধি পাওয়ার কারণে রাস্তা মেরামতের কাজ অসম্ভব হয়ে পড়ে। পানির উপর দিয়ে কিছু গাড়ি চলাচল করায় গর্তগুলো মারাত্মক গভীর হয়ে গেছে। তলিয়ে যাওয়া রাস্তাটি প্রতিদিন মনিটরিং করা হচ্ছে। গত শুক্রবার সওজ’র সেকশন অফিসার আব্দুল মান্নান ঘটনাস্থল পরিদর্শন করেন। পুনরায় ইট ও বালুর বস্তা ফেলার উদ্যোগ নেয়া হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: