সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৫৭ সেকেন্ড আগে
শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৮, খ্রীষ্টাব্দ | ৫ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিয়ানীবাজারে বন্যা পরিস্থিতির আরো অবনতি

1julynewspic17_004বিয়ানীবাজার সংবাদদাতা ::
টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা ঢলের প্রভাবে গত সোমবার থেকে বিয়ানীবাজার পৌরসভা ও উপজেলার ৮টি ইউনিয়নে বন্যা দেখা দিয়েছে। কুশিয়ারা নদীর পাঁচটি জায়গায় নদী রক্ষা বাঁধ ভেঙ্গে প্রবল বেগে পানি প্রবেশ করছে। ফলে এ উপজেলায় বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। উপজেলার নিম্নাঞ্চলের পানি আরো বৃদ্ধি পেয়েছে। ফলে এসব এলাকায় পানিবন্ধি মানুষের দূর্ভোগ চরমে উঠেছে। অনেক শিক্ষা প্রতিষ্ঠানের পাঠদান বন্ধ হয়ে গেছে। দূর্গত পরিবারগুলো ওঠছে আশ্রয় কেন্দ্রগুলোতে ।

শনিবার কুশিয়ারা নদীতে পানি বাড়েনি। তবে নিম্নাঞ্চলের কিছু স্থানে নদীর তীর উপচে পানি ঢুকে পড়েছে আশপাশের এলাকাগুলোতে। বিয়ানীবাজার পৌরসভা ও অন্যান্য ইউনিয়নের উঁচু এলাকায় পানি বৃদ্ধি না পেলেও মাথিউরা, তিলপাড়া ইউনিয়নসহ নিচু এলাকাগুলোর কয়েকটি স্থান, গ্রাম্য বাজার ও সড়ক নতুন করে প্লাবিত হয়েছে। ওইসব এলাকার প্রায় লক্ষাধিক মানুষ কার্যত পানি বন্দী হয়ে পড়েছেন। উপজেলার আশ্রয় কেন্দ্রদুটিতে শনিবার দুপুর পর্যন্ত ৩২টি পরিবার আশ্রয় গ্রহণ করার খবর পাওয়া গেছে। এর মধ্যে মুড়িয়া ইউনিয়নের বড়উধা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২৫টি ও দুবাগ ইউনিয়নের পাঞ্জিপুরী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৭টি পরিবার আশ্রয় নিয়েছে।

জেলা প্রশাসনের পক্ষ থেকে শনিবার সকাল পর্যন্ত মাত্র সাড়ে ১৪টন ত্রাণ বরাদ্দ দেয়ায় আশ্রয়কেন্দ্রসহ পানিবন্ধি এলাকায় ক্ষোভের শেষ নেই। তাছাড়া আশ্রয় কেন্দ্রের স্যানিটেশন ব্যবস্থা নিয়ে আশ্রয় নেয়া পরিবারগুলোর মধ্যে তীব্র ক্ষোভ দেখা দিয়েছে।

বন্যার কারণে সিলেট-বিয়ানীবাজার আঞ্চলিক মহসড়কের যান চলাচল কম ছিল। সড়কের বিভিন্ন অংশ পানির নিচে থাকায় সিলেট-বিয়ানীবাজার ও বিয়ানীবাজার-চন্দরপুর-সিলেট সড়কে অটোরিক্সাসহ ছোট যান সরাসরি চলাচল করতে পারেনি। এর ফলে যাত্রী সাধারণকে দুর্ভোগ পোহাতে হয়েছে। এদিকে সংকট দেখা দিয়েছে গো খাদ্যের। দূর্গত এলাকার মানুষজন গবাদিপশু নিয়ে উচুস্থান, আত্মীয়দের বাড়ি ও সড়কে আশ্রয় নিয়েছেন।

উল্লেখ্য, এলাকার সংসদ সদস্য এবং শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ রবিবার থেকে দূর্গত এলাকায় ত্রাণ বিতরণ করবেন বলে উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: