সর্বশেষ আপডেট : ১২ মিনিট ২৬ সেকেন্ড আগে
সোমবার, ২০ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সমকামী বিয়ের বৈধতা দিলো জার্মানি

MP´s from the Green party celebrate with confetti following a debate and vote on same-sex marriage in Bundestag, Germany´s lower house of Parliament in Berlin on June 30, 2017. A clear majority of German MPs voted to legalise same-sex marriage, days after Chancellor Angela Merkel dropped her opposition to the idea. / AFP PHOTO / Tobias SCHWARZ (Photo credit should read TOBIAS SCHWARZ/AFP/Getty Images)

আন্তর্জাতিক ডেস্ক:: জার্মানিতে স্ন্যাপ ভোটের মাধ্যমে সমকামী বিয়ের বৈধতা দিলো এমপিরা। দেশটির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল সোমবার বিরোধীদের এ বিষয়ে ভোটাভুটির প্রস্তাব করলে, শুক্রবার দেশটির পার্লামেন্টে অনুষ্ঠিত ভোটে ব্যাপক ব্যবধানে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে প্রস্তাবটি।

ব্রিটিশ বার্তা সংস্থা- বিবিসির প্রতিবেদনে জানা গেছে, এর আগে সমকামী বিয়ের বিরোধিতা করে আসছিলেন চ্যান্সেলর। তবে নতুন এই আইন পাশ হওয়ায় এখন থেকে সমকামীরা (গে ও লেসবিয়ান) বিয়ের পূর্ণ অধিকার পেলেন। একই সঙ্গে তারা সন্তান দত্তকও নিতে পারবেন।
জানা গেছে, মার্কেল এ প্রস্তাবের বিপক্ষে ভোট দিলেও তার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বীরা প্রস্তাবটির পক্ষে অবস্থান নিয়েছিলেন। তবে ইউরোপীয় দেশের মধ্যে নরওয়ে, সুইডেন, ডেনমার্ক, ফিনল্যান্ড, আইসল্যান্ড, নেদারল্যান্ডস, বেলজিয়াম, স্পেন, পর্তুগাল, লুক্সেমবার্গ, ফ্রান্স, যুক্তরাজ্য ও আয়ারল্যান্ড আগেই সমকামী বিয়েকে বৈধতা প্রদান করে। বিবিসি।
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: