সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৪৬ সেকেন্ড আগে
রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শনিবার অস্ট্রেলিয়া যাচ্ছে এইচপি দল

1498800257স্পোর্টস ডেস্ক:: দেশের সর্বত্রই এখনো ঈদের আমেজ বিরাজ করছে। আর সবার মতোই আপনজনের সঙ্গে ঈদ উদযাপনে সময় পার করছেন ক্রিকেটাররা। তবে দ্রুতই এই আবহ কাটিয়ে ক্রিকেটে ফিরতে হচ্ছে বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) স্কোয়াডে থাকা ক্রিকেটারদের। আজই ঢাকা ফিরবেন এইচপির ক্রিকেটাররা। কারণ আজ শুক্রবার বিসিবি একাডেমি ভবনে রিপোর্ট করতে হবে তাদের। তারপরই আগামীকাল অস্ট্রেলিয়া সফরে উড়াল দিবে এইচপি দল।

বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগ থেকে জানা গেছে, আগামীকাল রাত ১০টা ৫৫ মিনিটের ফ্লাইটে অস্ট্রেলিয়াগামী বিমানে চড়বেন এইচপির ক্রিকেটাররা। সফরে একটি তিনদিনের ম্যাচ ও পাঁচটি ওয়ানডে খেলবে এইচপি দল। ডারউইনে অনুষ্ঠিত হবে সবগুলো ম্যাচ। এইচপি দলের প্রতিপক্ষ হয়ে খেলবেন অস্ট্রেলিয়ার প্রথম শ্রেণির ক্রিকেটারদের নিয়ে গড়া একটি দল। কারণ বছরের এ সময়টাতে অস্ট্রেলিয়ার বিভিন্ন অঞ্চলের ক্রিকেটাররা ডারউইনে এসে অনুশীলন করেন।

এইচপির ক্রিকেটারদের জন্য সফরটা পুরোই শেখার, অভিজ্ঞতা অর্জনের ক্ষেত্র। তাই জয়-পরাজয়ের চেয়ে ক্রিকেটারদের ভিন্ন কন্ডিশনে খেলার চ্যালেঞ্জ জয়টাকেই বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। সফর শুরু হবে পাঁচ ওয়ানডে দিয়ে। ৪ জুলাই অনুষ্ঠিত হবে প্রথম ওয়ানডে। সফরের শেষদিকে তিন দিনের ম্যাচটি অনুষ্ঠিত হবে।

এদিকে অস্ট্রেলিয়া সফরের মাত্র একদিন বাকি থাকলেও বিসিবি এখনো আনুষ্ঠানিকভাবে এইচপি দল ঘোষণা করেনি। নির্বাচকরা চলতি মাসের মাঝামাঝি দল চূড়ান্ত করে দিলেও বিসিবি প্রকাশ করেনি। যদিও ক্রিকেটাররাসহ সবাই দল সম্পর্কে অবগত। কারা অস্ট্রেলিয়া যাচ্ছেন সেটি ক্রিকেটাররা ঈদের আগেই জেনে গেছেন।

বিসিবি সূত্রে জানা গেছে, এইচপি ক্যাম্পে প্রাথমিকভাবে ২৪ জন ক্রিকেটার ডাক পেয়েছিলেন। ইনজুরির কারণে পেস বোলিং অলরাউন্ডার আলাউদ্দিন বাবু ক্যাম্পে যোগ দিতে পারেননি। অস্ট্রেলিয়া সফরে যাচ্ছেন ১৬ জন ক্রিকেটার। সফরের দল থেকে বাদ পড়েছেন কয়েকজন ক্রিকেটার। বাদ পড়া ক্রিকেটাররা হলেন; এবাদত হোসেন চৌধুরী, ইমরান আলী এনাম, নুর আলম সাদ্দাম, আল-আমিন জুনিয়র, মেহেদী হাসান সুজন ও আজমীর আহমেদ। এছাড়া লেগ স্পিনার জুবায়ের হোসেন লিখনের অস্ট্রেলিয়া যাওয়ার বিষয়টি নিশ্চিত নয়। গতকাল জানতে চাইলে এ ক্রিকেটার বলেছেন, এখনও কিছু জানায়নি। কাল (আজ) যাচ্ছি ঢাকায়।

গত ১৩ জুন থেকে মিরপুরে বিসিবি একাডেমি মাঠে অনুশীলন করছে এইচপি দল। ফিটনেসের পর স্কিল সেশন শুরু হয়। ক্যাম্প পরিচালনা করেন এইচপির কোচ সিমন হেলমট। তার সঙ্গে স্থানীয় কোচদের মধ্যে পেস বোলিং কোচ মাহবুব জাকি, ফিল্ডিং কোচ সাইফুল ইসলাম, উইকেটকিপার গোলাম মুর্তজা ছিলেন। গত ২২ জুন ঈদের ছুটির আগে কয়েকটি প্রস্তুতি ম্যাচও খেলেছেন ক্রিকেটাররা।

ঈদের আগেই অস্ট্রেলিয়া ফিরে গেছেন কোচ সিমন হেলমট। অস্ট্রেলিয়ায় দলের সঙ্গে যোগ দিবেন তিনি। বিসিবি সূত্রে জানা গেছে, অস্ট্রেলিয়াগামী এইচপি দলে সুযোগ পাওয়া ক্রিকেটাররা হলেন, এনামুল হক বিজয়, তানবির হায়দার খান, লিটন কুমার দাস, মেহেদী মারুফ, সাদমান ইসলাম, ইমতিয়াজ হোসেন তান্না, আবু হায়দার রনি, আবু জায়েদ চৌধুরী রাহী, নাজমুল হোসেন শান্ত, হোসেন আলী, তাসামুল হক, ইরফান শুক্কুর, আবুল হাসান রাজু, ইয়াসির আলী চৌধুরী, নিহাদুজ্জামান ও সাইফউদ্দিন।

ঈদের ছুটি শেষে এইচপির অস্ট্রেলিয়া সফরে সুযোগ না পাওয়া ক্রিকেটারদের নিয়ে ক্যাম্প শুরু হবে ৪ জুলাই। একই দিনে অনূর্ধ্ব-১৯ দলের অনুশীলনও শুরু হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: