সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩৯ সেকেন্ড আগে
সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কানাইঘাট পৌরসভার বাজেট ঘোষণা

unnamed (6)কানাইঘাট প্রতিনিধি:: একটি মডেল পৌরসভা গড়ার লক্ষ্যে নতুন কোন করারোপ ছাড়াই কানাইঘাট পৌরসভার ২০১৭-২০১৮ অর্থবছরের জন্য ১১ কোটি ৫৪ লক্ষ ৭০ হাজার ৪ শত ৪৯ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩ টায় পৌরসভার অস্থায়ী কার্যালয়ে বাজেট ঘোষণা করেন পৌরসভার মেয়র নিজাম উদ্দিন। নির্বাচিত মেয়র হিসাবে এটা তার দ্বিতীয় বাজেট।

ঘোষিত বাজেটে ২০১৭-২০১৮ অর্থবছরে পৌরসভার নিজস্ব সম্ভাব্য রাজস্ব আয় দেখানো হয়েছে ১৩ কোটি ১ লক্ষ ৫০ হাজার ২৬ টাকা ও ব্যায় দেখানো হয়েছে ১ কোটি ২৮ লক্ষ ৭৬ হাজার ৪৯ টাকা। রাজস্ব উদ্বৃত্ত দেখানো হয়েছে ২ লক্ষ ৭৩ হাজার ৯ শত ৭৭ টাকা। উন্নয়ন খাতে মোট সম্ভাব্য আয় দেখানো হয়েছে ১০ কোটি ২৩ লক্ষ ২০ হাজার ৪ শত ২৩ টাকা । প্রকল্প খাতে সম্ভাব্য ব্যায় দেখানো হয়েছে ১০ কোটি ১৭ লক্ষ ৭২ হাজার ৪ শত ৬৯ টাকা এবং সার্বিক উদ্বৃত্ত ৯ লক্ষ ৪০ হাজার টাকা দেখানো হয়েছে।

এ উপলক্ষে পৌর মেয়র নিজাম উদ্দিনের সভাপতিত্বে ও পৌর সচিব মোঃ মনির উদ্দিনের পরিচালনায় বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, পৌরসভার কাউন্সিলর ও কর্মকর্তা কর্মচারী বৃন্দ, কানাইঘাট প্রেসক্লাবের নেতৃবৃন্দ সহ বিভিন্ন পত্রিকার সাংবাদিক বৃন্দ ছাড়াও বিভিন্ন পর্যায়ের গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। এ সময় পৌরসভার মেয়র নিজাম উদ্দিন তার বক্তব্যে বলেন গত ১৯ ফেব্রুয়ারী মহামন্য রাষ্ট্রপতির আদেশক্রর্মে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আওতায় কানাইঘাট পৌরসভাকে তৃতীয় শ্রেণী থেকে দ্বিতীয় শ্রেণীতে উন্নিত করা হয়েছে এবং কানাইঘাট পৌরসভা এই প্রথম রাজস্ব আয়ের ৪% মুক্তিযোদ্ধা ফান্ডে জমা করেছে যা একমাত্র কানাইঘাট পৌরসভার পক্ষে সম্ভব হয়েছে।

পরিশেষে তিনি বর্তমান সরকারের চলমান বাজেটকে যুগান্তকারী বাজেট উল্লেখ করে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী সহ মন্ত্রী পরিষদকে কানাইঘাট পৌরসভার পক্ষ থেকে অভিনন্দন জানিয়েছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: