সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৪৬ সেকেন্ড আগে
সোমবার, ২০ নভেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ব্যাংকিং খাতে বিপদ দেখছেন মুহিত

muhit-420170629123931নিউজ ডেস্ক:: বাংলাদেশে ব্যাংকিং খাত অত্যন্ত নাজুক অবস্থায় রয়েছে; যা সমগ্র অর্থনীতিকে বড় ধরনের ঝুঁকিতে ফেলতে পারে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, এজন্য বিভিন্ন পদক্ষেপ নেয়া হচ্ছে, যাতে অর্থনীতি ঝুঁকিতে না পড়ে।

বৃহস্পতিবার সকালে জাতীয় সংসদে অর্থমন্ত্রী রাষ্ট্রপতি বরাবর একটি প্রস্তাব উত্থাপন করলে তার বিরোধিতা করেন ছয়জন সংসদ সদস্য। তাদের আপত্তির জবাবে বক্তব্য দেয়ার সময় এসব কথা বলেন অর্থমন্ত্রী।

অর্থ বিভাগ খাতে ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত অর্থবছরের প্রয়োজনীয় সাকুল্য অনুন্নয়ন ও উন্নয়ন ব্যয় নির্বাহের জন্য রাষ্ট্রপতিকে অনধিক ৫৩ হাজার ৮৩৩ কোটি ৮০ লাখ টাকা মঞ্জুরির প্রস্তাব করেন অর্থমন্ত্রী।

মুহিত বলেন, অর্থনীতির ৮০ শতাংশ ব্যবসায়ীই বেসরকারি খাতে পরিচালিত হয় এবং তারা ভালো করছে। গত ৮ বছরে ব্যাংকিং খাত ও মানি মার্কেটে ন্যায়নিষ্ঠভাবে কাজ করছে। মানি মার্কেট ও ব্যাংকিং খাতে সংস্কারে যে পদক্ষেপ নেয়া হয়েছে তার সুফল আপনারা অতিসত্ত্বর দেখতে পাবেন। বর্তমানে বাংলাদেশে ৫৮টি ব্যাংক তার কার্যক্রম পরিচালনা করছে।

অর্থমন্ত্রী বলেন, ব্যাংকের লালবাতি জ্বললে আমানতকারী ক্ষতিগ্রস্ত হয়। সরকার ব্যবসা করলে ভালো করে না, এ জন্যই সরকারকে ব্যবসা করার কার্যক্রম থেকে দূরে রাখা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: